রাজশাহী মেডিকেলে করোনায় আরও ১২ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেলে করোনায় আরও ১২ জনের মৃত্যু

শেয়ার করুন

Rajshahi medical college hospital_2
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১২ জন মারা গেছেন। মঙ্গলবার সকাল ৮টা থেকে বুধবার (৩০ জুন) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে এ ১২ জনের মৃত্যু হয়। এ নিয়ে জুন মাসের ৩০ দিনে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৫৫ জনে।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘন্টায় মৃত এ ১২ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন ৫ জন। আর বাকি ৭ জন মারা গেছেন উপসর্গ নিয়ে। মৃতদের মধ্যে রাজশাহীরই ৮ জন। আর চাঁপাইনবাবগঞ্জের দুজন এবং নাটোর ও নওগাঁর একজন করে দুজন রয়েছেন। এদের মধ্যে ৭ জন পুরুষ এবং ৫ জন নারী। গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৬৩ জন এবং ছাড় পেয়েছেন ৫৫ জন। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪৬০। এদের মধ্যে ১৯৩ জন করোনা আক্রান্ত রোগী।

তথ্যমতে, রামেক হাসপাতালের করোনা ইউনিটে এ পর্যন্ত মমঙ্গলবার (২৯ জুন) সর্বোচ্চ রেকর্ড সংখ্যক ২৫ জন মারা যান। আর গত ১২ জুন মারা যান সর্বনিম্ন ৪ জন। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে মোট বেড সংখ্যা ৪০৫।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করে বলেন, আগেরদিন রেকর্ড ২৫ জনের মৃত্যু হলেও সর্বশেষ ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা কমে এসেছে। মারা গেছেন ১২ জন। আর ভর্তিও হয়েছে ৬৩ জন। কিছুটা নিয়ন্ত্রণে রাখা গেলেও অবস্থা খুবই ভয়াবহ। তবে বৃদ্ধি করা হচ্ছে চিকিৎসার পরিধি।