রাজশাহী ও খুলনা মেডিকেলে ১৭ জনের মৃত্যু

রাজশাহী ও খুলনা মেডিকেলে ১৭ জনের মৃত্যু

শেয়ার করুন

Coronavirus-2
রাজশাহী ও খুলনা মেডিকেলে করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনায় ১৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহীতে ১০ জন এবং খুলনায় ৭ জন মারা গেছে।

শনিবার (১৯ জুন) সকাল ৮টা থেকে রবিবার (২০ জুন) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে মারা যান এ ১০ জন। এ নিয়ে ২০ দিনে মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ২০৩ জনে।

হাসপাতাল সূত্র জানায়, জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন একজন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন নয় জন। মৃতদের মধ্যে রাজশাহীর সাতজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন এবং বাকি একজন নওগাঁর। এদের মধ্যে সাত জন পুরুষ এবং তিন জন নারী। গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৫৪ জন এবং ছাড় পেয়েছেন ৩৮ জন। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩৭৭। এদের মধ্যে ১৬৬ জন করোনা আক্রান্ত রোগী।

তথ্যমতে, রামেক হাসপাতালের করোনা ইউনিটে জুন মাসের এ ২০ দিনের মধ্যে গত ৪ জুন সর্বোচ্চ মৃত্যু হয় ১৬ জনের। আর গত ১২ জুন মারা গেছেন সর্বনিম্ন ৪ জন। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে মোট বেড সংখ্যা ৩০৯।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করে বলেন, আগেরদিনেও ১০ জন মারা যান। সর্বশেষ ২৪ ঘণ্টায়ও ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একজন করোনা পজেটিভ ছিলেন। নয়জনই উপসর্গ নিয়ে মারা গেছেন। করোনা ইউনিটে বর্তমানে ৩০৯টি বেডে করোনা রোগীরা চিকিৎসাধীন রয়েছেন। তবে এ সংখ্যা আরো বৃদ্ধির প্রক্রিয়া চলমান। পর্যাপ্ত সেবা দিতে শতভাগ চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে। চিকিৎসক ও নার্সদের সেবার কোনো ঘাটতি নেই।

এর আগে শনিবার খুলনা মেডিকেলের করোনা ইউনিটে ১১ জনের মৃত্যু হয়েছিল। এর মধ্যে আটজন করোনা আক্রান্ত হয়ে এবং তিনজন উপসর্গ নিয়ে মারা গেছেন।

শুক্রবার (১৮ জুন) রাতে খুমেক পিসিআর ল্যাবের পরীক্ষায় ৪৪৮ জনের মধ্যে ১৭১ জনের করোনা পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনার ৩৮৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৪৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।