রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো ঈদে বন্ধ থাকবে

রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো ঈদে বন্ধ থাকবে

শেয়ার করুন

Mirpur zoo

 

ঈদ উদযাপনের অন্যতম অনুষঙ্গ রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো এবার দর্শনার্থীদের জন্য বন্ধ রয়েছে। করোনা মহামারির বিস্তার রোধে কর্তৃপক্ষ অনেক আগ থেকেই এই সিদ্ধান্ত বাস্তবায়ন করে যাচ্ছে। পরিবার পরিজনের সঙ্গে বাসায় ঈদের আনন্দ পালনের আহ্বান জানিয়েছে সরকার।

প্রতিবছর ঈদের দিন রাজধানীর বিনোদন কেন্দ্রগুলোতে মানুষের উপচেপড়া ভিড় দেখা যায়। কিন্তু এবছর করোনা মহামারির কারণে সে চিত্র থাকবে না। এসব বিনোদন কেন্দ্র বন্ধ থাকায় হতাশা প্রকাশ করেছেন নগরবাসী। রাজধানীবাসী মনে করছে এর ফলে ঈদ উৎসবের আনন্দে কিছুটা ঘাটতি দেখা দেবে।

খোঁজ নিয়ে জানা গেছে, নগরীর প্রতিটি বিনোদন কেন্দ্র বন্ধ থাকবে। শাহবাগের শিশুপার্ক সংস্কারের জন্য গত কয়েক বছর ধরে বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে জাতীয় জাদুঘর, মিরপুরের জাতীয় চিড়িয়াখানা, শ্যামলীর ডিএনসিসি ওয়ার্ডার ল্যান্ড। এছাড়া ওসমানী উদ্যান, রমনাপার্ক, জোড়পুকুর মাঠ, বাসাবোর শহীদ আলাউদ্দিন পার্ক, পুরান ঢাকার লালবাগে অবস্থিত রসুলবাগ পার্কসহ সিটি করপোরেশনের অন্যান্য মাঠ ও পার্কগুলো বন্ধ রয়েছে। করোনা মহামারির মধ্যে এসব বিনোদন কেন্দ্র তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে।

মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় গত ২৯ মার্চ সব ধরনের জনসমাগম সীমিত করা হয়েছে। উচ্চ সংক্রমণ আছে এমন এলাকায় সব ধরনের জনসমাগম নিষিদ্ধ করে ১৮ দফা নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। করোনাভাইরাসের বিদ্যমান পরিস্থিতিতে রাজধানীর মিরপুরে জাতীয় চিড়িয়াখানা ও রংপুর চিড়িয়াখানা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। এজন্য গত ২ এপ্রিল থেকে চিড়িয়াখানাটি বন্ধ করে দেওয়া হয়।