রাজধানীর বাজারে ঊর্ধ্বমুখী শীতকালীন সবজির দাম

রাজধানীর বাজারে ঊর্ধ্বমুখী শীতকালীন সবজির দাম

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

শীত শুরু না হলেও বাজারে আসতে শুরু করেছে আগাম শীতকালীন শাক-সবজি। তবে এখনও কমেনি সবজির দাম। এই সময়ে সবজির যে দাম থাকার কথা, তার চেয়ে তুলনামূলক বেশি বলে অভিযোগ ক্রেতাদের। তবে বিক্রেতারা বলছেন, শীতের সবজি পুরোপুরি বাজারে আসলেই কমে আসবে সবজির দাম।

রাজধানীর বাজারগুলো এখন শীতকালীন সবজিতে সয়লাব। হেমন্তের শুরুতে স্বল্প পরিসরে এলেও ঋতুর মাঝামাঝিতে এসে প্রতিটি দোকানই ভরপুর রঙিন এসব শাক-সবজিতে।

এখন বাজার ভেদে প্রতিটি বাধাকপি ও ফুলকপি আকার অনুযায়ী বিক্রি হচ্ছে ৩০-৩৫ টাকা, শিম প্রতি কেজি ৫০-৬০ টাকা, মুলা ৩০ টাকা, কাঁচা টমেটো ৭০-৭৫ টাকা, লাউ প্রতি পিস ৪৫-৫০ টাকায় বিক্রি হচ্ছে। তবে অনেকটা আগুন দামে বিক্রি হচ্ছে নতুন আলু আর শসা। যা প্রতি কেজি কিনতে ব্যয়  করতে হচ্ছে ১০০ টাকা।

কিছুদিন আগে থেকে দাম কিছুটা কমলেও এখনো চড়া দামের অভিযোগ করছেন ক্রেতারা। তবে শীত বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে সরবরাহ। সেই সাথে কমে আসবে দাম- জানালেন বিক্রেতারা।

বাজারে উঠেছে বাহারি প্রকারের শাক। পালং শাকের আঁটি বিক্রি হচ্ছে ২০ টাকা, লাল শাক আঁটি ১০ টাকা, ডাটা শাক ১০ টাকা, পুঁইশাক ২৫ টাকা, ধনে পাতা (১০০ গ্রাম) ২০ টাকা দরে বিক্রি হচ্ছে। আর সবজির মতো শাকের বাজারেও একই অভিমত ক্রেতা-বিক্রেতাদের।

তাই সস্তায় শীতের বৈচিত্রময় টাটকা এসব সবজি পেতে ক্রেতাদের অপেক্ষা করতেই হচ্ছে আরো কিছুদিন।