রাগীব আলী কারাগারে

রাগীব আলী কারাগারে

শেয়ার করুন

ragibalirpনিজস্ব প্রতিবেদক :

কারাগারে পাঠানো হয়েছে সিলেটের বিতর্কিত ব্যবসায়ি ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা রাগীব আলীকে। বিকেলে সিলেট অতিরিক্ত মুখ্য মহানগর আদালতের বিচারক উম্মে শরাবন তহুরার আদালতে হাজির করা হলে আদালত তার জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে বৃহস্পতিবার বেলা ৩টার দিকে সিলেটের বিয়ানিবাজার উপজেলার সুতারকান্দি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে তাকে হস্তান্তর করা হয় বলে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার সুজ্ঞান চাকমা জানান। বিজিবি ও পুলিশের কাছে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ ও বিএসএফ তাকে হস্তান্তর করে বলে জানান তিনি।

বৃহস্পতিবার সকালে, ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় করিমগঞ্জের ভারতের ইমিগ্রেশন পুলিশ রাগীব আলীকে আটক করে। এর পরই তাকে বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া শুরু করে।

ভূমি মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতি ও প্রতারণা করে তারাপুর চা বাগানের ২ হাজার কোটি টাকার দেবোত্তোর সম্পত্তি দখলের অভিযোগে দুটি মামলায় গত ১০ আগস্ট রাগীব আলী ও তার পুত্র আবদুল হাইসহ ৬ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত। পরোয়ানা জারির দিনই গোপনে স্বপরিবারে ভারত পালিয়ে যান তারা। ১২ নভেম্বর দেশে ফিরে আটক হন রাগীবপুত্র আব্দুল হাই।