মেয়েদের মতো ছেলেদেরও ভাল ফলাফলে এগিয়ে আসার আহ্বান

মেয়েদের মতো ছেলেদেরও ভাল ফলাফলে এগিয়ে আসার আহ্বান

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক:

মেয়েরা এবারো অনেক ভাল ফল করেছে, ছেলেদেরকেও এগিয়ে আসার আহবান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, pm,বৃহস্পতিবার সকালে গণভবনে চলতি বছরের উচ্চমাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, শিক্ষায় উত্তরোত্তর উন্নতি করছে ছেলেমেয়েরা। আগামীতে মেয়েদের পাশাপাশি ছেলেরাও যেন ভাল করে সেব্যাপারে শিক্ষার্থী শিক্ষক এবং অভিভাবকদের এগিয়ে আসার আহবান জানান।

তিনি বলেন ,গবেষণায় সরকারের সহযোগিতা যেমন বেড়েছে, তেমিন তার ফলও হাতেনাতে পাওয়া যাচ্ছে। দেশকে এগিয়ে নিতে দেশের ছেলেমেয়েরা অবদান রাখছে।

এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ৩ এপ্রিল। তত্ত্বীয় (লিখিত) পরীক্ষা ৯ জুন শেষ হওয়ার কথা থাকলেও ঘূর্ণিঝড় ‘রোয়ানু’র কারণে ২২ মে’র এইচএসসি পরীক্ষা পিছিয়ে ১২ জুন নেওয়া হয়। ১১ থেকে ২০ জুনের মধ্যে হয় ব্যবহারিক পরীক্ষা।

এই এইচএসসি ও সমমানের ফল থেকেই শিক্ষার্থীরা জিপিএ’র সঙ্গে বিষয়গুলোর নম্বরও জানতে পারবে বলে ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে।

যেভাবে ফল পাওয়া যাবে

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি সূত্রে জানা গেছে, আটটি সাধারণ শিক্ষা বোর্ডের এইচএসসি, মাদ্রাসা শিক্ষা বোর্ডের আলিম ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি (ভোকেশনাল) ও ডিআইবিএস পরীক্ষার ফল দুপুর দুইটা থেকে পাওয়া যাবে।

শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট, সংশ্লিষ্ট সকল পরীক্ষা কেন্দ্র ও শিক্ষা প্রতিষ্ঠান এবং এসএমএসের মাধ্যমে একযোগে প্রকাশ করা হবে।

পরীক্ষার্থীরা শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এবং সংশ্লিষ্ট বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমে ফল সংগ্রহ করতে পারবে।