মার্কিন প্রেসিডেন্ট কোন দলের নয়: বার্নিকাট

মার্কিন প্রেসিডেন্ট কোন দলের নয়: বার্নিকাট

শেয়ার করুন

টাঙ্গাইল প্রতিনিধি:

ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ষ্ট্রিফেনস ব্লুম বার্নিকাট বলেছেন, যুক্তরাষ্ট্রে সুষ্ঠ সুন্দর ও শান্তিপূর্ন নির্বাচনের মাধ্যমে যে প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন, তিনি কোন দলের নয়, তিনি যুক্তরাষ্ট্রের সমগ্র জনগণের প্রেসিডেন্ট।

একটি সুন্দর প্রক্রিয়ার মাধ্যমে ক্ষমতা হস্তান্তরের জন্য মার্কিন জনগন গভীর আগ্রহসহকারে অপেক্ষা করছেন। যুক্তরাষ্ট্রের নির্বাচিত নতুন প্রেসিডেন্টের নেতৃত্বে আগামীতে সুন্দর পরিবর্তন আসবে বলে মার্কিন জনগন আশা করছেন বলে তিনি উল্লেখ করেন।

মঙ্গলবার সকালে মির্জাপুর কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শনে এসে স্থানীয় সাংবাদিকদের তিনি একথা বলেন।

মার্কিন রাষ্ট্রদূত সকাল সাড়ে আটটায় কুমুদিনী মেডিকেল কলেজ ক্যাম্পাসে পৌছালে সেখানে তাকে স্বাগত জানান কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা। এসময় তার সঙ্গে ছিলেন ইউএসআইডি বাংলাদেশের মিশনের পরিচালক জেনিনা জেরুজেলস্কী, লিগ্যাল অফিসার এলিক্সেস টেইলর গেনাডস।

কুমুদিনী কল্যাণ সংস্থার পরিচালক দানবীর রণদা প্রসাদা সাহার পুত্রবধু শ্রীমতি সাহা, বিশিষ্ট শিক্ষাবিদ প্রতিভা মুৎসুদ্দি, কুমুদিনী হাসপাতালের পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার ও মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আব্দুল হালিম উপস্থিত ছিলেন।

সেখানে তিনি মেডিকেল কলেজের বিপিপতি হলে অনুষ্ঠিত ফিস্টুলা ও গাইনোকোলজি বিষয়ক রোগীদের নিরাপদ অস্ত্রোপচার বিষয়ক মার্কিন আর্মি প্যাসেফিক কমান্ডের মেডিকেল কোরের চিকিৎসকদের সেমিনারে অংশ নিয়ে বক্তৃতা করেন।

পরে তিনি কুমুদিনী লাইব্রেরি ও মিউজিয়াম, হাসপাতাল, নাসিং স্কুল এন্ড কলেজ পরিদর্শন করেন। এছাড়া তিনি ভারতেশ্বরী হোমসের ছাত্রীদের মনোমুক্তকর ডিসপ্লে এবং কুমুদিনী হাসপাতাল কমপ্লেক্সে অবস্থিত আশানন্দ হলে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

বার্নিকাট আরও বলেন, একজন শিক্ষিত মা একটি শিক্ষিত জাতি উপহার দিতে পারেন। এজন্য নারীদের শিক্ষা গ্রহনে সরকারকে বিশেষ গুরুত্ব দিতে হবে। তারা যাতে জাতির মডেল হিসেবে কাজ করতে পারে। মানব সেবাই প্রতিষ্ঠিত দানবীর রণদা প্রসাদ সাহা প্রতিষ্ঠানগুলো এদেশের শিক্ষা ও চিকিৎসা ক্ষেত্রে যুগ যুগ সেবা দিয়ে যাচ্ছে- যা অসাধারণ বলে তিনি উল্লেখ করেন। পরে তিনি মধ্যহ্নভোজ শেষে মির্জাপুর ত্যাগ করেন।