মহাসড়কে পুলিশের পোশাকে ডাকাতি, র‌্যাবের হাতে গ্রেপ্তার ৬

মহাসড়কে পুলিশের পোশাকে ডাকাতি, র‌্যাবের হাতে গ্রেপ্তার ৬

শেয়ার করুন

Dakat

নিজস্ব প্রতিবেদক।।

পুলিশের পোশাক পরে ডাকাতির প্রস্তুতি নেয়ার সময় ছয়জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল বৃহস্পতিবার গভীর রাতে সাভারের রাজাশন এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। তাঁদের কাছ থেকে উদ্ধার করা হয় আগ্নেয়াস্ত্র, দেশীয় অস্ত্র, হ্যান্ডকাফ, ওয়াকিটকি, পুলিশের পোশাক, পুলিশ জ্যাকেট, পুলিশ বেল্ট, পুলিশের ভুয়া পরিচয়পত্র।

আজ শুক্রবার রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, গ্রেপ্তার ব্যক্তিরা হলেন শামীম রেজা (৩০), হেলাল উদ্দিন (৩৫), মো. পারভেজ (২৫), ওয়াসিম ইসলাম (২৫), নাইম খান (২৭) ও ফেরদৌস আহমেদ (২৯)। তাঁরা ডাকাতির পাশাপাশি মাদক ব্যবসা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। এই চক্রের প্রধান শামীম রেজা।

সংবাদ সম্মেলনে র‌্যাব-৪–এর অধিনায়ক অতিরিক্ত উপমহাপরিদর্শক মোজাম্মেল হক জানান, শামীম রেজা কিশোর বয়স থেকে বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। তাঁর গ্রামের বাড়ি রাজশাহীতে। তিনি অষ্টম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছেন। ২০০৫ সালে ঢাকায় এসে তিনি মাদকাসক্ত হয়ে পড়েন।পাশাপাশি মাদক ব্যবসায় জড়িয়ে পড়েন। তাঁর নেতৃত্বেই ডাকাত দলটি গড়ে ওঠে। তাঁরা রাতের আঁধারে পুলিশের পোশাক পরে মহাসড়কে গাড়ি থামিয়ে যাত্রীদের অর্থ, স্বর্ণালংকার ও মোবাইল ফোনসহ অন্যান্য লুট করে।

মোজাম্মেল হক বলেন, শামীম এখন ২৫-৩০টি অটোরিকশা ও সিএনজিচালিত অটোরিকশার মালিক। তাঁর নামে অস্ত্র, মাদক, ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে।তিনি নিজেকে পুলিশ উপপরিদর্শক পরিচয় দিয়ে আগ্নেয়াস্ত্র, দেশীয় অস্ত্র, নকল আগ্নেয়াস্ত্র, নকল আইডি কার্ড, ইউনিফর্ম, ওয়াকিটকি সেট ব্যবহার করে বিভিন্ন মানুষের সঙ্গে প্রতারণা ও চাঁদাবাজি করতেন।