মগবাজার-মালিবাগ ফ্লাইওভার খুলছে বৃহস্পতিবার

মগবাজার-মালিবাগ ফ্লাইওভার খুলছে বৃহস্পতিবার

শেয়ার করুন

mogbazar_27551নিজস্ব প্রতিবেদক :

শেষ পর্যন্ত বৃহস্পতিবার খুলছে রাজধানীবাসীর বহুল আকাঙ্ক্ষিত মগবাজার-মৌচাক-মালিবাগ সমন্বিত ফ্লাইওভার। নির্মাণকাজ শেষে হওয়ার পর কয়েক দফা উদ্বোধনের ঘোষণা দেয়ার পর এবার এ ফ্লাইওভারটি  চালু হচ্ছে।

গত পাচ বছরের মগবাজার-মৌচাক-মালিবাগ-শান্তিনগরের ছিলো এমনই চিত্র। এই এলাকার ফ্লাই ওভারের কাজ শুরুর পর থেকেই প্রায় থমকে যায় এখানকার জীবন যাত্রা।

রাজধানীর মগবাজার-মৌচাক-মালিবাগ-শান্তিনগর ও তেজগাঁওয়ের যানজট নিরসন এবং অবাধ যান চলাচল নিশ্চিত করতে ২০১১ সালে ফ্লাইওভার প্রকল্পটি গ্রহণ করে সরকার। ২০১৩ সালের ১৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর নির্মাণ কাজের উদ্বোধন করেন। পরে ধাপে ধাপে নকশা পরিবর্তন ও নির্মাণ ব্যয় বাড়তে থাকে এ প্রকল্পের। প্রথমে ২০১৪ সালের মধ্যে এ ফ্লাইওভারের কাজ শেষ হওয়ার কথা থাকলেও বিভিন্ন জটিলতায় মেয়াদও বাড়তে থাকে প্রকল্পের।

তবে স্থানিয়দের দির্ঘদিরে প্রতিক্ষার পালা এখন শেষ পর্যায়। ফ্লাই ওভারের সব শেষ কাজ চলছে এখন। বসানো হয়েছে সড়কবাতি। সৌন্দয্য বর্ধনসহ কিছু কাজ  যতটুকু বাকি রয়েছে তাও চলছে দ্রুত গতিতে। নিচের সড়ক মেরামত, সড়ক বিভাজক বসানোও প্রায় শেষ পর্যায়। এদিকে এসব এলাকার রাস্তাঘাট উন্নত হওয়ায় খুশি ব্যবসায়িরা।

আর দূর্ভোগ থেকে মুক্তি পেয়ে সরকারের কাছে কৃতজ্ঞতা জানিয়েছেন সাধারন মানুষ। বৃহস্পতিবার দুপুর ১২টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফ্লাইওভারের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।