ভোগান্তি মাথায় নিয়ে রাজধানী ছাড়তে শুরু করেছে মানুষ

ভোগান্তি মাথায় নিয়ে রাজধানী ছাড়তে শুরু করেছে মানুষ

শেয়ার করুন

image-38076নিজস্ব প্রতিবেদক :

ঈদ উপলক্ষে শুক্রবার থেকেই ঢাকা ছাড়াতে শুরু করেছে মানুষ। প্রতিবারের মতোই ঈদ যাত্রার বড় আতঙ্ক মহাসড়কে যানজট। বাড়তি ভাড়া গুণে ঈদ আনন্দ ভাগাভাগি করতে বাড়ির পথে ছুটে চললেও ঈদযাত্রায় ভোগান্তির শেষ কোথায় জানেন না যাত্রীরা।

ঈদের বাকি আর কয়েকটা দিন। এরই মধ্যে চাপ বাড়তে শুরু করেছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে।  দক্ষিণাঞ্চলের ২১ জেলার সঙ্গে যোগাযোগের অন্যতম মাধ্যম এ নৌরুটের  চাপ বেশী ছোট গাড়ির। ভোগান্তি লাঘবে অতিরিক্ত তিনটি ফেরি  যোগ করে চরছে ২১টি ফেরি। তবে পশুবাহী ট্রাকগুলো পারাপার হচ্ছে অগ্রাধিকার ভিত্তিতেই।

তবে,দেশের অর্থনীতির লাইফ লাইন হিসেবে পরিচিত ঢাকা–চট্টগ্রাম মহাসড়ক  দিয়ে যারা রাজধানী ছাড়ছেন তাদের প্রতিনিয়ত সহ্য করতে হচ্ছে অসহনীয় যানজটের।

সরু ব্রিজ দিয়ে একলেন করেই চলছে গাড়ি, তাই যারা রাজধানীতে ঢুকছেন তারা কুমিল্লার দাউদকান্দি থেকে জ্যামে পড়েছেন। আর যারা রাজধানী ছাড়ছেন তাদের যানজটের কবলে পড়তে হয়েছে কাচপুর ব্রিজ পার হওয়ার পর।  এই ভোগান্তির শেষ কবে জানতে চান তারা।

তবে,উত্তরের বাসে যাত্রীদের অস্বস্তির সঙ্গে ঈদযাত্রায় যুক্ত হয়েছে শঙ্কা।  বিশেষ করে টাঙ্গাইলের মির্জাপুরের রেল ক্রসিংয়ে দীর্ঘ যানজটে। আর কালিয়াকৈর থেকে মির্জাপুরে পর্যন্ত যেতে ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হচ্ছে যাত্রীদের।