‘বিচারের অধিকার থেকে বঞ্চিত হয়ে মেয়েসহ হজরত আলী আত্মহত্যা করেছে’

‘বিচারের অধিকার থেকে বঞ্চিত হয়ে মেয়েসহ হজরত আলী আত্মহত্যা করেছে’

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

বিচারের অধিকার থেকে বারবার বঞ্চিত হয়ে হযরত আলী ও তার মেয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছে বলে অভিযোগ করলেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক।

সোমবার দুপুরে গাজীপুরের শ্রীপুরে হযরত আলীর বাড়ী পরির্দশন করেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান। এ সময় গাজীপুরের অতিরিক্ত জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রায়হেনুল ইসলাম, শ্রীপুর  উপজেলা নির্বাহী কর্মকর্তা রেহানা আকতার ও মানবাধিকার কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাঁর সঙ্গে ছিলেন।

এ সময় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান বলেন, দেশে বিচারহীনতার অপসংস্কৃতি বিরাজমান রয়েছে। সে কারণেই অসহায় মানুষকে প্রাণ দিতে হয়।

শিশুকন্যার ওপর স্থানীয় প্রভাবশালীদের পাশবিক নির্যাচনের বিচার না পেয়ে শনিবার সকালে মেয়েসহ ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন হযরত আলী। ঘটনা প্রকাশ পেলে তোলপাড় শুরু হয় দেশজুড়ে। মানবাধিকার কমিশনের চেয়ারম্যান দুর্ঘটনাস্থল ঘুরে দেখেন এবং স্থানীয় প্রশাসনের কর্মকর্তাদের সাথে কথা বলেন। কথা বলেন সাংবাদিকদের সঙ্গে।

নিহত হযরত আলীর স্ত্রী হালিমা বেগমকে কমিশনের পক্ষ থেকে সকল ধরনের আইনি সহায়তার আশ্বাস দেয় মানবাধিকার কমিশন। এছাড়াও সরকারে পক্ষ থেকে তার থাকা-খাওয়ার খরচ এবং নিরাপত্তা দাবি করেছে কমিশন।