বাংলাদেশের মাটিতে সন্ত্রাসী কর্মকাণ্ড বরদাস্ত করা হবে না: প্রধানমন্ত্রী

বাংলাদেশের মাটিতে সন্ত্রাসী কর্মকাণ্ড বরদাস্ত করা হবে না: প্রধানমন্ত্রী

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশের মাটিতে কোনো ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড বরদাস্ত করা হবে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতীয় গণমাধ্যম ‘টাইমস নাও’কে দেয়া এক সাক্ষাতকারে শেখ হাসিনা এই মন্তব্য করেন।

তিনি বলেন, সন্ত্রাসীদেরকে প্রশ্রয় দেয়া হলে, দেশের জনগন ক্ষতিগ্রস্ত হবে। সাক্ষাতকারে ‘সার্ক’ নিয়ে মন্তব্য করতে গিয়ে শেখ হাসিনা বলেন, যখন একটি দেশ অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করবে, তখনই আঞ্চলিক সহযোগিতা ফলপ্রসু হবে।

এসময় তিনি তিস্তা নদীর পানি বন্টনের বিষয়টি উল্লেখ করে, ভারত তথা পশ্চিমবঙ্গ সরকার দ্রুত বিষয়টি সমাধান করবে বলে আশা প্রকাশ করেন। রোহিঙ্গা প্রসঙ্গে তিনি বলেন, মানবিকতার প্রেক্ষাপটে তার সরকার রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে। তাদের ফিরিয়ে নেয়ার ব্যাপারে মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনা চলছে।

তবে রোহিঙ্গারা মিয়ানমার ফিরে যেতে ভয় পাচ্ছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারের সুষ্ঠু পরিবেশ তৈরি করা উচিত বলে উল্লেখ করেন তিনি। শেখ হাসিনা বলেন, রোহিঙ্গারা কখনোই এদশে চিরকাল থাকবে না। সন্ত্রাসীরা তাদেরকে ব্যবহার করতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।