বঙ্গবন্ধুর খুনি রশিদের জামাতা গ্রেপ্তার

বঙ্গবন্ধুর খুনি রশিদের জামাতা গ্রেপ্তার

শেয়ার করুন

Fuad-Zamanনিজস্ব প্রতিবেদক :

বঙ্গবন্ধুর হত্যাকারী এবং আদালতে মৃত্যুদণ্ডপ্রপ্ত সুলতান শাহরিয়ার রশিদ খানের জামাতা ফুয়াদ জামানকে তথ্য-প্রযুক্তি আইনের একটি মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার মধ্যরাতে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে কাউন্টার টেররিজম ইউনিট ফুয়াদকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছে  পুলিশের বিশেষায়িত এ ইউনিটের অতিরিক্ত উপ কমিশনার নাজমুল ইসলাম।

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি এবং তার আত্মস্বীকৃত খুনিদের প্রশংসা করে ফেইসবুকে পোস্ট দেওয়ায় অভিযোগে করা এক মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে কাউন্টার টেররিজম ইউনিট।

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের আহছানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সদস্য মোহাম্মদ নাজমুল হাসান পিয়াস গত ২৩ আগস্ট ধানমণ্ডি মডেল থানায় তথ্যপ্রযুক্তি আইনে ওই মামলা করেন।

আসামি ফুয়াদ জামান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল সুলতান শাহরিয়ার রশিদের মেয়ে শেহনাজ রশিদ খানের স্বামী বলে এজাহারে উল্লেখ করা হয়।

মামলার এজাহারে বলা হয়, বঙ্গবন্ধুর নৃশংস হত্যাকাণ্ড নিয়ে কটূক্তি করে এবং আদালতের রায়ে প্রমাণিত হত্যাকারীদের প্রকাশ্যে সমর্থন জানিয়ে গত ১৫ অগাস্ট ফেইসবুকে একটি পোস্ট দেন ফুয়াদ। বিষয়টি জাতির পিতার প্রতি ‘চরম অসম্মান ও মানহানিকর এবং উসকানিমূলক’ বলে অভিযোগ করা হয় মামলায়।