প্রথম দিনে ৮২ জন প্রার্থী ইসিতে আপিল করেছেন

প্রথম দিনে ৮২ জন প্রার্থী ইসিতে আপিল করেছেন

শেয়ার করুন

election-commission
নিজস্ব প্রতিবেদক :

বেঁধে দেওয়া সময়ের প্রথম দিন মনোনয়ন বাতিল হওয়া ৮২ জন প্রার্থী নির্বাচন কমিশনে আপিল করেছেন। উদ্দেশ্যমূলকভাবে মনোনয়ন বাতিলের অভিযোগ করেছেন কেউ কেউ। তবে আপিলে প্রতিকার পাবেন বলে আশা প্রকাশ করেছেন তারা। আর নির্বাচন কমিশনে প্রতিকার না পেলে আদালতে যাবেন বলে জানিয়েছেন কেউ কেউ।

যাচাই বাছাইয়ে সারাদেশে ৭৮৬ জনের মনোনয়ন বাতিল হওয়ার পর নির্বাচন কমিশন আপিলের জন্য সময় দেয় তিনদিন। সোমবার সকাল নটা থেকে ইসিতে শুরু হয় আপিল আবেদন গ্রহণ। বেলা বাড়ার সাথে সাথে বাদ পড়া প্রার্থীদের ভীড় বাড়তে থাকে। প্রার্থিতা ফিরে পেতে আশাবাদী তারা।

ঋণখেলাপী, হলফনামায় স্বাক্ষর না থাকা, মামলাসহ প্রায় ১০টি কারণে এই প্রার্থীদের মনোনয়ন বাতিল করা হয় রোববার। যেসব কারণে মনোনয়ন বাতিল করা হয়েছে সেগুলোকে অমূলক বলে দাবি অনেকেরই।

মঙ্গল ও বুধবারও আপিল করার সুযোগ পাবেন প্রার্থীরা। এরপর তিনদিন আপিলের শুনানি করবে নির্বাচন কমিশন। মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত বহাল থাকলে আদালতের দ্বারস্থ হতে পারবেন প্রার্থীরা।

এদিকে, সকালে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, ১৩ জেলার প্রিসাইডিং অফিসারদের ভোটকেন্দ্রে অনিয়ম বন্ধে সব ধরনের শক্তি প্রয়োগের নির্দেশনা দিয়েছেন।

প্রশ্নবিদ্ধ নির্বাচন করে ইসি কলঙ্কিত হতে চায় না বলে উল্লেখ করেন এই নির্বাচন কমিশনার।