‘নিমতলী ঘটনার পরও রাসায়নিকের গোডাউন না সরানো দু:খজনক’

‘নিমতলী ঘটনার পরও রাসায়নিকের গোডাউন না সরানো দু:খজনক’

শেয়ার করুন

52768860_2266450626959444_446354038150135808_nনিজস্ব প্রতিবেদক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নিমতলী অগ্নিকাণ্ডের পর রাসায়নিকের গোডাউন না সরাতে উদ্যোগ নেবার পরও ব্যবসায়ীরা তাতে না রাজি হওয়াটা দুঃখজনক। প্রধানমন্ত্রী শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ ব্যক্তিদের দেখতে গিয়ে এ কথা বলেন। এ সময় তিনি সেখানে কর্তব্যরত চিকিৎসকদের সঙ্গে কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেছেন, নিমতলি  অগ্নিকাণ্ডের ব্যাপক প্রাণহানির পর আমরা কেরানীগঞ্জে আধুনিক গোডাউন করে দিতে চেয়েছিলাম। কারণ, রাসায়নিকের গুদামজাতকরণে বিশেষ ব্যবস্থা নিতে হয়। কিন্ত ব্যাবসায়ীরা তাতে রাজি হয়নি। প্রধানমন্ত্রী  এসময় পুরান ঢাকার সরু রাস্তাগুলো নতুন করে করার কথা বলেন।

আগুনের ঘটনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ঘটনার তদন্ত করা হচ্ছে। ঘটনা জানার সঙ্গে সঙ্গে উদ্ধার অভিযান শুরু করা হয়েছিল। কিন্তু পানির সংকট দেখা দিয়েছিল। খাল, বিল, পুকুর ভরাট করায় পানি পেতে অসুবিধা হয়েছে। হেলিকপ্টার দিয়েও আগুন নেভানোর চেষ্টা করা হয়েছিল। কিন্তু আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কায় তা দূরে ছিল।

বার্ন ইউনিটে চিকিৎসাধীন রোগীদের সুচিকিৎসার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেছেন, অগ্নিদগ্ধ ব্যক্তিদের বিষয়ে বিশেষ সতর্ক থাকতে হবে। তাদের যেকোনো সময় সংক্রমণ হতে পারে। এ ঘটনায় উদ্ধারকর্মী ও চিকিৎসকদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালিক, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন, স্থানীয় সাংসদ হাজী সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন।