নিজেদের নাগরিকদের ফেরত নিতেই হবে মিয়ানমারকে

নিজেদের নাগরিকদের ফেরত নিতেই হবে মিয়ানমারকে

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

নিজেদের নাগরিকদের ফেরত নিতেই হবে মিয়ানমারকে। এমন মন্তব্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তবে তিনি বলেছেন, কূটনৈতিকভাবেই রোহিঙ্গা সমস্যার সমাধান চায় বাংলাদেশ। আর সেই লক্ষ্যে তাদের সঙ্গে আলোচনাও চলছে।

বৃহস্পতিবার সকালে সাভারে কোর অব মিলিটারি পুলিশ সেন্টার এন্ড স্কুলকে জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানে, মানুষের কল্যানে কাজ করতে সেনা সদস্যদের প্রতি নির্দেশও দিয়েছেন তিনি।

সেনাবাহিনীর কোন কোরের জন্য জাতীয় পতাকা বা ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদানের দিনটি খুবই গুরুত্বপূর্ন এবং মর্যাদার। এটি তার দক্ষতা ও গ্রহনযোগ্যতার স্বীকৃতি।

বৃহস্পতিবার সকালে সাভার কোর অব মিলিটারি পুলিশ সেন্টার এন্ড স্কুলকে আনুষ্ঠানিকভাবে সেই মর্যাদার জাতীয় পতাকা দেয়া হলো।

এই উপলক্ষ্যে সাভার সেনানিবাসের সিএমপি সেন্টার এন্ড স্কুলের প্যারেড গ্রাউন্ডে প্রধানমন্ত্রী পৌছলে সশস্ত্র সালাম জানায় মিলিটারি পুলিশের একটি সুসজ্জিত দল।

পরে প্রধান অতিথি হিসেবে কুজকাওয়াজে অভিবাদন গ্রহণ এবং সিমপি সেন্টার এন্ড স্কুলকে জাতীয় পতাকা প্রদান করেন প্রধানমন্ত্রী।

এসময় সেনা সদস্যদের প্রতি তিনি বলেন, একটি দক্ষ ও চৌকস সশস্ত্রবাহিনী গড়ার যে কাজ শুরু করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। সেই ধারাবাহিকতাতেই কাজ করছে তার সরকারও।

রোহিঙ্গাদের সহায়তায় সশস্ত্র বাহিনীর ভূমিকার প্রশংসা করে এসময় তিনি বললেন, কূটনৈতিক পদক্ষেপেই এই সমস্যার সমাধান হবে।

এসময় আত্মবিশ্বাস নিয়ে মানুষের কল্যাণে কাজ করে সেনা সদস্যদের প্রতি আহবান জানান তিনি। পরে নব নির্মিত সিএমপি সেন্টার এন্ড স্কুল উদ্বোধনও করেন প্রধানমন্ত্রী।