নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে ইমামসহ ২ বাংলাদেশি নিহত

নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে ইমামসহ ২ বাংলাদেশি নিহত

শেয়ার করুন

_90782789_mediaitem90782788

বিশ্বসংবাদ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের কুইন্স এলাকায় দুর্বৃত্তের গুলিতে মসজিদের ইমামসহ ২ বাংলাদেশি নিহত হয়েছেন। নিহতরা হলেন- মাওলানা আলাউদ্দিন আকনজি এবং অপর জন তার সহকারী তারা মিয়া। দুই বছরেরও কম সময় আগে মাওলানা আলাউদ্দিন যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। সেখানে একজন প্রসিদ্ধ আলেম হিসেবে খ্যাতি লাভ করেন তিনি।

শনিবার স্থানীয় সময় দুপুরে ওজোনি পার্কের আল ফুরকান জামে মসজিদে নামায শেষে পায়ে হেটে বাড়ি ফিরছিলেন, মাওলানা আলাউদ্দিন আকনজি এবং তার সহকারী তারা মিয়া। দুপুর ১টা ৫০ মিনিটের দিকে লিবার্টি অ্যাভিনিউয়ের কাছে তাদেরকে গুলি করে দুর্বৃত্তরা। এতে আলাউদ্দিন আকঞ্জি ঘটনাস্থলে নিহত হন, তারা মিয়া মারা যান হাসপাতালে নেয়ার পর।

_90782792_0bfb8053-1d82-4f7b-800e-f595a782a344
নিহত ইমাম মাওলানা আলাউদ্দিন আকনজি

৫৫ বছর বয়সী মাওলানা আলাউদ্দিন আকনজি দুই বছরেরও কম সময় আগে বাংলাদেশ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে যান। ওজোন পার্ক এলাকার আল ফোরকান জামে মসজিদের ইমামের দায়িত্ব পালন করছিলেন তিনি। ছেলের বিয়ে উপলক্ষে সপ্তাহ খানেক পরে তাঁর দেশে ফেরার কথা ছিল।

একাধিক প্রত্যক্ষদর্শী জানান, ছোট রিভলবার দিয়ে চার-পাঁচটি গুলি করে আততায়ী পালিয়ে যায়। এ ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এ ব্যাপারে কারও কাছে তথ্য থাকলে, তা কর্তৃপক্ষকে জানাতে অনুরোধ করা হয়েছে।

হামলার পর, সিসিটিভির ফুটেজ সংগ্রহ করেছে পুলিশ। হত্যাকারী হিসেবে পুলিশ প্রাথমিকভাবে এক যুবককে শনাক্ত করেছেন। ফুটেজ অনুসারে, হত্যাকারীর পরনে ছিল কালো রঙের গেঞ্জি ও হাফপ্যান্ট। পেছন দিক থেকে গুলি করে সে দ্রুত সরে পড়ে।

নিউইয়র্ক পুলিশের এক কর্মকর্তা  জানিয়েছেন, এই হত্যাকাণ্ডের উদ্দেশ্য এখনো স্পষ্ট নয়। তবে ঘটনাটিকে ‘বিদ্বেষপূর্ণ অপরাধ’ হিসেবে বিবেচনা করছে নিউইয়র্ক পুলিশ।