নরসিংদী ও কিশোরগঞ্জ করোনার নতুন হটস্পট

নরসিংদী ও কিশোরগঞ্জ করোনার নতুন হটস্পট

শেয়ার করুন

 

CORONA VIRUS

রাজধানী ঢাকা ও বাণিজ্যনগরী নারায়ণগঞ্জের গণ্ডি ছাড়িয়ে প্রায় সারাদেশে ছড়িয়ে পড়েছে নভেল করোনাভাইরাস। এর মধ্যে কোনো কোনো এলাকা পরিণত হয়েছে করোনার হটস্পট বা অতি ঝুঁকিপুর্ণ এলাকায়। এ তালিকায় সর্বশেষ নাম লিখিয়েছে ঢাকার কাছের জেলা নরসিংদী ও কিশোরগঞ্জ।
গত কয়েকদিন ধরেই নরসিংদী জেলা ও কিশোরগঞ্জ জেলায় নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। আইইডিসিআর এর সর্বশেষ প্রকাশিত (শুক্রবার সকাল ৭টা পর্যন্ত তথ্য নিয়ে) রিপোর্ট অনুসারে রোগীর সংখ্যার দিক থেকে জেলা দুটি শীর্ষ পাঁচে উঠে এসেছে। ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুরের পরেই এদের অবস্থান। এ কারণে এখন ইডিসিআরসহ সংশ্লিষ্টরা জেলা দুটিকে করোনাভাইরাসের নতুন হটস্পট মনে করছেন

আজ শনিবার (১৮ এপ্রিল) অনুষ্ঠিত স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে আইইডিসিআর এর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরাও নরসিংদী এবং কিশোরগঞ্জ জেলাকে করোনাভাইরাসের নতুন হটস্পট হিসেবে ঘোষণা দিয়েছেন।

তিনি বলেছেন, ঢাকা, নারায়ণগঞ্জ ও গাজীপুরের পর নরসিংদী ও কিশরোগঞ্জ জেলায় নতুন রোগীর সংখ্যা দ্রুত বাড়ছে।
আইইডিসিআর এর প্রতিবেদন অনুসারে, শুক্রবার সকাল পর্যন্ত নরসিংদীতে মোট ৬৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আর কিশোরগঞ্জে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৩ জন।

গতকাল জেলা দুটির সিভিল সার্জনের তথ্য অনুসারে নরসিংদীতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ জন। আর কিশোরগঞ্জে নতুন রোগী মিলেছে জন। এ হিসেবে নরসিংদীতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াচ্ছে ৯২ জন, আর কিশোরগঞ্জে ৫২ জন।CORONA VIRUS