দেশে করোনায় আরও ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৯

দেশে করোনায় আরও ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩৯

শেয়ার করুন

iedcr mirjadi

 

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। সেই সঙ্গে এটি বিস্তৃত হচ্ছে নতুন নতুন জেলায়। গত ২৪ ঘণ্টায় আরও ১৩৯ জনের দেহে এই ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৪০টি নমুনা পরীক্ষা করে এদেরকে শনাক্ত করা হয়েছে।

দেশে এখন পর্যন্ত একদিনের সর্বোচ্চ নতুন রোগী শনাক্ত হওয়ার ঘটনা এটি। এর আগে গত বৃহস্পতিবার দেশে ১১২ জন মানুষের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছিল।

নতুন রোগী শনাক্ত হওয়ার পর দেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের মোট সংখ্যা বেড়ে হয়েছে ৬২১জন।

আজ রোববার (১২ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানিয়েছেন। ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (রোগ নিয়ন্ত্রণ) সানিয়া তাহমিনা দেশে করোনা মোকাবেলায় প্রস্তুতির বিভিন্ন তথ্য তুলে ধরেন।
গতকাল শনিবার দেশে ৫৮ জনের মধ্যে করোনা ভাইরাস পাওয়া গিয়েছিল। শুক্রবার এই সংখ্যা ছিল ৯৪জন, বৃহস্পতিবার ১১২ জন। বুধবার দেশে ৫৪ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছিল। তার আগের দিন বেড়েছিল ৪১ জন। সোমবার নতুন রোগী পাওয়া গিয়েছিল ৩৫ জন। আর রোববার ১৮ জনের দেহে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছিল।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪ জন মারা গেছেন। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ জন। আগের দিন মারা গিয়েছিলেন ৩ জন। শুক্রবার ৬ জন, তার আগের দিন ১ জনের মৃত্যু হয়েছিল করোনায়।
নতুন আক্রান্তদের মধ্যে ৬২ জন ঢাকার। বাকীরা দেশের অন্যান্য অঞ্চলের।

গত ২৪ ঘণ্টায় করোনার বিস্তার হয়েছে দেশের আরও ৪টি জেলায়। এগুলোর মধ্যে রয়েছে লক্ষীপুর, লালমনিরহাট, ঠাকুরগাঁও ও ঝালকাঠি। আর এদের বেশিরভাগ ক্ষেত্রে ঢাকা ও নারায়ণগঞ্জ জেলা থেকে যাওয়া মানুষের যোগসূত্র রয়েছে।