ইতালির নাগরিক তাভেল্লা হত্যা মামলার বিচার কাজ শুরু

ইতালির নাগরিক তাভেল্লা হত্যা মামলার বিচার কাজ শুরু

শেয়ার করুন

it

নিজস্ব প্রতিবেদক :

ইতালীয় নাগরিক তাভেল্লা সিজারো হত্যা মামলায় বিএনপি নেতা এম এ কাইয়ুমসহ সাত আসামীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে বহুল আলোচিত এই মামলার বিচারকাজ শুরু হলো।

ঢাকার মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো: কামরুল হোসেন মোল্লা অভিযোগ গঠনের আদেশ দেন। এ সময় মামলার ৭ আসামির মধ্যে ৫ জনই আদালতে উপস্থিত ছিল। আদালত আগামী ২৪ নভেম্বর এ মামলায় সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেছেন। অপর দুই আসামি বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক ওয়ার্ড কমিশনার এম এ কাইয়ুম এবং সোহেল রানা ওরফে ভাঙ্গারি সোহেল পলাতক রয়েছেন।

এ মামলায় গ্রেপ্তার বিএনপি নেতা আবদুল কাইয়ুমের ভাই আবদুল মতিন, তামজিদ আহমেদ ওরফে রুবেল, রাসেল চৌধুরী, মিনহাজুল আরেফিন ওরফে ভাগনে রাসেল এবং শাখাওয়াত হোসেনকে আজ কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তাঁরা দোষী কি না জিজ্ঞেস করেন আদালত। জবাবে নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন তাঁরা।

গত বছরের ২৬শে অক্টোবর এম এ কাইয়ুমের ভাই আব্দুল মতিন, তামজিদ আহম্মেদ রুবেল ওরফে শ্যুটার রুবেল, রাসেল চৌধুরী ওরফে চাক্কি রাসেল, মিনহাজুল আরেফিন রাসেল ওরফে ভাগ্নে রাসেল ও সাখাওয়াত হোসেন ওরফে শরীফকে গ্রেপ্তার করে পুলিশ। এদের মধ‌্যে ভাগ্নে রাসেল, চাক্কি রাসেল, শরীফ ও রুবেল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

গত ২৮ জুন ঢাকার মুখ্য মহানগর হাকিমের  আদালতে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক গোলাম রাব্বানী বিএনপি নেতা এম এ কাইয়ুমসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এর পরই মামলাটি বিচারের জন্য ঢাকা মহানগর দায়রা জজ আদালতে পাঠানো হয়।

গত বছর ২৮ সেপ্টেম্বর গুলশানে ইতালীয় নাগরিক তাভেল্লা সিজারকে গুলি করে হত্যা করা হয়।