ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষে সাধারণ সম্পাদক আহত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সংঘর্ষে সাধারণ সম্পাদক আহত

শেয়ার করুন

BCL

নিজস্ব প্রতিবেদক।।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে দুই পক্ষের সংঘর্ষ হয়েছে। এসময় তাদের থামাতে আহত হয়েছেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ৷ পরে হেলমেট পরিয়ে লেখককে ঘটনাস্থল থেকে সরিয়ে নেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে অপরাজেয় বাংলায় মঞ্চ স্থাপন করে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয় বেলা দুইটার দিকে। অনুষ্ঠানের শুরুতেই দাঁড়ানোর জায়গা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীমউদ্‌দীন হল শাখা ছাত্রলীগ এবং ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে৷ উদ্বোধনীর পর প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দ শোভাযাত্রা বের হয়৷

পরে অভ্যন্তরীণ বিষয় নিয়ে ঢাকা কলেজ ছাত্রলীগ নেতা সামাদ আজাদ জুলফিকার ও বাপ্পি হালদারের নেতৃত্বে কবি জসিম উদদীন হলের নেতাকর্মীদের ওপর হামলা চালান। পরে জসিম উদদীন হলের নেতাকর্মীরা প্রতিরোধ গড়ে তুললে সংঘর্ষ বাধে।

এসময় ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সংঘর্ষের মীমাংসা করতে মঞ্চ থেকে নেমে আসেন। পরে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে লেখক ভট্টাচার্যও আহত হন। পরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অন্য নেতাকর্মীরা লেখক ভট্টাচার্যকে হেলমেট পরিয়ে তার গাড়িতে করে ঘটনাস্থল ত্যাগে সাহায্য করেন।

তবে তিনি প্রাথমিক চিকিৎসা নিয়ে পুনরায় মঞ্চে আসেন।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) রাশেদুল আলম সাংবাদিকদের বলেন, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের জসীম উদদীন হল ছাত্রলীগের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত বেশ কয়েকজন ঢাকা মেডিকেলে এসেছেন। বিস্তারিত পরে জানানো হবে।