ঢাকার বাইরে প্রথম যশোরে ই-পাসপোর্ট পার্সোনালাইজেশন সেলের উদ্বোধন

ঢাকার বাইরে প্রথম যশোরে ই-পাসপোর্ট পার্সোনালাইজেশন সেলের উদ্বোধন

শেয়ার করুন

E-PASSPORT -1 যশোর প্রতিনিধি।।

ঢাকার বাইরে প্রথম যশোরে ই-পাসপোর্ট পার্সোনালাইজেশন সেল এর উদ্বোধন করা হয়েছে। দুপুরে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর সুরক্ষা সেবা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আয়োজনে শহরের বেজপাড়ায় আঞ্চলিক পাসপোর্ট অফিসে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আইয়ুব চৌধুরী।

প্রধান অতিথি বলেন, পাসপোর্ট অধিদপ্তর কারও বদনামের ভাগ নেবে না। সুনির্দিষ্ট অভিযোগ পেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ই-পাসপোর্টের মাধ্যমে যশোর সহ বিভাগের দশ জেলার অফিসের পাসপোর্ট ছাপানোর জন্য নথিপত্র আর ঢাকায় পাঠাতে হবে না। পাসপোর্ট ছাপার এ কাজটি যশোর অফিসেই হবে। এ কারণে দ্রুততম সময়েই এ অঞ্চলের মানুষ তাদের পাসপোর্ট হাতে পাবেন। এ কাজে আবেদনকারীর সহজেই অফিসে গিয়ে তাদের পাসপোর্ট সংক্রান্ত সকল তথ্য জানতে পারবেন। পাশাপাশি ঢাকার পার্সোনালাইজেশনের ব্যাক আপ হিসেবে কাজ করবে। তিনি আরও বলেন,সরকারি সকল কাজ সহজ করতে সরকার পাসপোর্টের ক্ষেত্রে নতুন এ পদক্ষেপ গ্রহণ করেছেন। যার সবচেয়ে বেশি সুফল ভোগ করবে যশোরের মানুষ। চুড়ান্তভাবে এর মাধ্যমে পার্সপোর্ট অধিদপ্তর দৈনিক ২৫ হাজার ই-পার্সপোর্ট প্রিন্টিং এর লক্ষ্যমাত্রা অর্জন করলো। তিনি এ কাজে সকলের সহযোগিতা কামনা করেন।

E-PASSPORT 2

ই-পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা প্রকল্পের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুর রহমান খানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন,জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার,পাসপোর্ট অফিসের উপ-পরিচালক মোহাম্মদ নুরুল হুদা।
এদিকে ই- পাসপোর্ট হাতে পেয়ে খুশী পাসপোর্ট গ্রহীতারা।