ডাকসুতে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

ডাকসুতে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

শেয়ার করুন

vp_nur
নিজস্ব প্রতিবেদক :

ডাকসুর ভিপি নূর ও তার সঙ্গীদের ওপর হামলার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  ডাকসু ভবনের ঘটনায় সরকারের কয়েকজন মন্ত্রী নিন্দা জানালেও, নূরের  ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন কেউ কেউ।

ঘটনার পর, রোববার রাতেই প্রধানমন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগের দুই সিনিয়র নেতা ডাকসু ভিপি নূর ও তার সঙ্গীদের অবস্থার খোঁজ নিতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে যান। ডাকসু ভবনে মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠন এবং ছাত্রলীগের হামলার শিকার হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তারা।

সোমবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সরকারি দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ডাকসু ভবনে হামলার নিন্দা জানিয়ে বলেন, এ ধরণের ঘটনায় সরকার বিব্রত হয়। দায়ী ব্যক্তিরা যেই হোক, তাদের বিরুদ্ধে শাস্তিমূলক এবং প্রশাসনিক ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

আলাদাভাবে সচিবালয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ওই হামলার ঘটনাকে দু:খজনক, নিন্দনীয় এবং অগ্রহণযোগ্য বলে মন্তব্য করেন। তবে, নূরের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।

অন্যদিকে ডাকসু ভিপিকে কথাবার্তায় সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন সাবেক মন্ত্রী এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ।

রোববার সকালে বনানী কবরস্থানে দলটির প্রয়াত নেতা আব্দুর রাজ্জাকের সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে তোফায়েল আহমেদ বলেন, ডাকসু নেতাদের ছাত্র অধিকার নিয়েই কাজ করা উচিত।