টিকিটের দাবিতে আজও সৌদি প্রবাসীদের বিক্ষোভ

টিকিটের দাবিতে আজও সৌদি প্রবাসীদের বিক্ষোভ

শেয়ার করুন

Soud experties

প্লেনের টিকিট ও ভিসার মেয়াদ বাড়ানোর দাবিতে সৌদি আরব যেতে ইচ্ছুক প্রবাসী বাংলাদেশিরা আজও বিক্ষোভ করেছেন। এতে প্রায় আধ ঘণ্টা যানচলাচল বন্ধ থাকে।

আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) সকাল পৌনে ১০টা থেকে হোটেল সোনারগাঁওয়ের সামনে বিক্ষোভ করেন প্রবাসীরা। এ সময় টিকিটের দাবিতে তারা নানা স্লোগান দেন।

গত মঙ্গলবার বিক্ষুব্ধ প্রবাসীরা ফ্লাইটের সমস্যা সমাধানে শুক্রবার পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলেন। এর মধ্যে দুই দেশের প্রতিনিধিরা বর্তমান সংকট সমাধানে আলোচনা করলেও প্রবাসীরা আশানুরূপ ফলাফল না পাওয়ায় আবারও বিক্ষোভে নামেন।

হাজার হাজার যাত্রীর মধ্যে প্রতিদিন ৩০০ জনকে টোকেন দিচ্ছে এয়ারলাইন্সটি। এ কারণে সংস্থার একমাত্র কার্যালয় সোনারগাঁও হোটেল মোড়ে দাঁড়ানোর জায়গা নেই।

বিক্ষোভরত প্রবাসীরা জানান, নির্ধারিত সময়ের মধ্যে সৌদি আরবে যেতে না পারলে তাদের চাকরি হারাতে হবে। কিন্তু তারা সৌদি এয়ারলাইন্সের টিকিট পাচ্ছেন না। প্লেনের কৃত্রিম সংকটের অভিযোগও তোলেন তারা।

জানা গেছে, করোনা ভাইরাস মহামারিতে নিজ দেশে আটকা পড়া সৌদি আরবে কর্মরত বিদেশি কর্মীদের আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ফেরার বাধ্যবাধকতা দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এরপর থেকে দেশে আটকা পড়া বহু প্রবাসী টিকিটের জন্য হন্যে হয়ে ঘুরছেন। অনেকের ফিরতি প্লেনের টিকিট থাকলেও সেটিও পাচ্ছেন না। ফলে বাধ্য হয়ে রাস্তায় নামেন প্রবাসীরা।

বিক্ষোভের ফলে কারওরান বাজার ও বাংলামোটরের উভয় পাশে যানজট সৃষ্টি হয়েছে। পুলিশ বিক্ষোভকারীদের সরানোর চেষ্টা করছে।
সকাল থেকেই টিকিটের দাবিতে নানা স্লোগান দিচ্ছেন প্রবাসীরা। তারা দ্রুত টোকেন দেওয়ার দাবি জানাচ্ছেন।