‘জনগণ ভোট দিলে আবারো সরকার গঠন করবে আওয়ামী লীগ’

‘জনগণ ভোট দিলে আবারো সরকার গঠন করবে আওয়ামী লীগ’

শেয়ার করুন

PID1331.02-696x237নিজস্ব প্রতিবেদক :

জনগণ ভোট দিলে আবারো সরকার গঠন করবে আওয়ামী লীগ, তবে ক্ষমতায় আসতে না পারলেও আফসোস নেই। কারণ উন্নয়নশীল দেশ গড়ার লক্ষ্য পূরণ হয়েছে। স্পেশাল সিকিউরিটি ফোর্স-এসএসএফ এর প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এ মন্তব্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

ভিভিআইপিদের নিরাপত্তা নিশ্চিত করতে ১৯৮৬তে প্রতিষ্ঠিত হয় স্পেশাল সিকিউরিটি ফোর্স-এসএসএফ। রোববার সকালে সশস্ত্র বাহিনী, পুলিশ এবং আনসারের চৌকস সদস্যদের নিয়ে গঠিত এই বাহিনীর ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আয়োজিত অনুষ্ঠানে, দায়িত্বপালনে এসএসএফ সদস্যদের পেশাদারিত্বের প্রশংসা করেন প্রধানমন্ত্রী। বলেন, সশস্ত্র বাহিনীর পাশাপাশি পুলিশ এবং আনসার সদস্যদেরও এখানে যুক্ত করা হয়েছে। ব্যবস্থা করা হয়েছে আধুনিক সরঞ্জামের।

প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধীদের চক্রান্ত এবং জঙ্গিবাদ নিরাপত্তার জন্য চ্যালেঞ্জ। তাই যুগের সঙ্গে তাল মিলিয়ে এসএসএফ সদস্যদের আধুনিক প্রযুক্তিতে দক্ষতা অর্জনের তাগিদ দেন তিনি।

জনগণকে ক্ষমতার উৎস উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, নিরাপত্তার কড়াকড়ির কারণে যেন তিনি জন-বিচ্ছিন্ন হয়ে না পড়েন, সেদিকেও এসএসএফ সদস্যদের খেয়াল রাখা উচিত।

দেশের অতি-গুরুত্বপূর্ণ ব্যক্তি ছাড়াও, বিদেশী গুরুত্বপূর্ণ অতিথিদেরও নিরাপত্তা দেয় এসএসএফ। সুনামের সঙ্গে সেই দায়িত্ব পালন করায় তাদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।