‘জঙ্গি দমনে বাংলাদেশ বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে’

‘জঙ্গি দমনে বাংলাদেশ বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছে’

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

জঙ্গী দমনের সক্ষমতায় বাংলাদেশ বিশ্বে একটি দৃষ্টান্ত স্থাপন করেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে বাংলাদেশ পুলিশ অফিসার্স বহুমুখী হাউজিং সোসাইটির প্লটের বরাদ্দপত্র বিতরণ অনুষ্ঠানে তিনি, জঙ্গী দমনে আইন শৃঙ্খলা বাহিনীর ভূমিকার প্রশাংসা করেছেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে বুধবার সকালের এই অনুষ্ঠানে, বাংলাদেশ পুলিশ বাহিনীর ২৫ জন কর্মকর্তার হাতে পুলিশ অফিসার্স বহুমুখী হাউজিং সোসাইটির প্লটের বরাদ্দপত্র তুলে দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  বাংলাদেশ পুলিশ অফিসার্স বহুমুখী সমিতি এই প্রকল্পটি বাস্তবায়ন করছে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বললেন, শুধু রাজধানী কিংবা বিভাগীয় শহরে নয়। জমির সহজলভ্যতার কথা বিবেচনা করে এমন আবাসন প্রকল্প বিভিন্ন জেলা শহরগুলোতেও হতে পারে।

তার বক্তৃতায় এলো জঙ্গী দমন প্রসঙ্গও। প্রধানমন্ত্রী এ ক্ষেত্রে আইন শৃঙ্খলা বাহিনীর প্রশংসাই করলেন।

তিনি এসময় অভিযোগ করে বললেন, এত সফলকার পরও আইন শৃঙ্খলা বাহিনীর সাম্প্রতিক জঙ্গী দমন অভিযানেও অনেকে খুঁত খোজার চেষ্টা করছেন। অথচ এ ব্যাপারে তাদের কোনো ধারনাই নেই।

পরে অপর একটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দেয়া বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেকও গ্রহন করেন তিনি। এছাড়া আইপিউ সম্মেলনে আসা চেক রিপাবলিকের প্রতিনিধি দলও এদিন প্রধানমন্ত্রীর কার্যালয়ে এসে তার সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন।

অন্যদিকে আলেম ওলামা মহাসম্মেলনে যোগ দিতে ঢাকায় আসা মসজিদুল হারাম ও মসজিদুন নববীর ভাইস প্রেসিডেন্ট শায়খ ড. মুহাম্মদ বিন নাসের আল খুজাইম এবং মসজিদুন নববীর ঈমাম ও খতিব শায়খ ড. আবদুল মুহিসন বিন মুহাম্মদ আল কাসিমও প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন।