চলে গেলেন চিত্রনায়ক ওয়াসিম

চলে গেলেন চিত্রনায়ক ওয়াসিম

শেয়ার করুন

Wasim Actor_2
কিংবদন্তি অভিনেত্রী কবরী চলে যাওয়ার ২৪ ঘণ্টা পেরোতেই ঢাকাই চলচ্চিত্রের আরেক নক্ষত্রের পতন। এবার না ফেরার দেশে পাড়ি দিলেন সত্তর ও আশির দশকের জনপ্রিয় নায়ক ওয়াসিম।

শনিবার রাত সাড়ে ১২টায় শাহাবুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ওয়াসিম। তিনি করোনা নেগেটিভ ছিলেন। তবে কিডনী রোগসহ অন্যান্য জটিলতা ছিল তার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

ওয়াসিমের দুই সন্তান। এক ছেলে ও এক মেয়ের মধ্যে মেয়ে বুশরা ২০০৬ সালে মারা যান। এর আগে ২০০০ সালে স্ত্রীকেও হারান ওয়াসিম। ওয়াসিম বিয়ে করেছিলেন প্রখ্যাত অভিনেত্রী রোজীর ছোট বোনকে।

ঢালিউডে ওয়াসিমের অভিষেক হয় ১৯৭২ সালে। সহকারী পরিচালক হিসেবে ‘ছন্দ হারিয়ে গেল’ চলচ্চিত্রে কাজ করেন। নায়ক হিসেবে তার যাত্রা শুরু হয় মহসিন পরিচালিত ‘রাতের পর দিন’ সিনেমার মাধ্যমে। এরপর ১৯৭৬ সালে এস এম শফী পরিচালিত ‘দ্য রেইন’ সিনেমাটি তাকে পরিচিতি এনে দেয়।

তার অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে ‘ছন্দ হারিয়ে গেলো’, ‘রাতের পর দিন’, ‘দোস্ত দুশমন’, ‘দি রেইন’, ‘রাজদুলারী’, ‘বাহাদুর, ‘মানসী’, ‘সওদাগর’, ‘নরম-গরম’, ‘বেদ্বীন’, ‘ঈমান’, ‘লাল মেম সাহেব’ প্রভৃতি। ‘বেদ্বীন’, ‘ঈমান’, ‘মানসী’-এ সিনেমাগুলোতে তার অভিনয় ব্যাপক প্রশংসিত হয়।