‘গুলশান হামলায় হাসনাত করিমের সম্পৃক্ততা পাওয়া গেছে’

‘গুলশান হামলায় হাসনাত করিমের সম্পৃক্ততা পাওয়া গেছে’

শেয়ার করুন

 

নিজস্ব প্রতিবেদক :

গুলশানে জঙ্গি হামলায় প্রাথমিকভাবে হাসনাত করিমের সম্পৃক্ততা পাওয়া গেছে। সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার আব্দুল বাতেন।

গুলশান হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৮ দিনের রিমান্ডে আছেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত রেজাউল করিম। ১লা জুলাই গুলশান হামলার পর থেকেই ব্রিটিশ নাগরিক হাসনাত করিমের কিছু ভিডিও চিত্র সামাজিক মাধ্যমে ছড়িয়ে পরে। এ সময় জঙ্গিদের সঙ্গে হাসনাত করিমের কথোপকথন, চলাফেরা ও আচরণ সন্দেহজনক মনে হয়। .

প্রায় ১ মাস নিখোঁজ থাকার পর ৪ আগস্ট তাকে সন্দেহভাজন হিসেবে ৫৪ ধারায় গ্রেপ্তার করে রিমান্ডে নেয় পুলিশ। শনিবার রিমান্ড শেষে তাকে হলি আর্টিজান মামলায় গ্রেপ্তার দেখিয়ে আবারও ৮ দিনের রিমান্ডে নেওয়া হয়।

রোববার এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা জানান, গুলশান হামলায় হাসনাত করিমের জড়িত থাকার সুনির্দিষ্ট তথ্য আছে বলেই তাকে গ্রেপ্তার করা হয়েছে।

নিষিদ্ধ সংগঠন হিযবুত তাহরীরের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ২০০৪ সালে বরখাস্ত হয়েছিলেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক হাসনাত রেজাউল করিম।