গাড়ি চাপায় ছাত্র হত্যার বিচার দাবিতে রাজপথে শিক্ষার্থীরা, তীব্র যানজট

গাড়ি চাপায় ছাত্র হত্যার বিচার দাবিতে রাজপথে শিক্ষার্থীরা, তীব্র যানজট

শেয়ার করুন

farmgate student movment

নিজস্ব প্রতিবেদক।।

ময়লার গাড়ি চাপায় সহপাঠী নিহতের ঘটনায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন নটর ডেম কলেজের শিক্ষার্থীরা। এসময় তারা মেয়রের সঙ্গে দেখা করার জন্য গেট খুলে নগর ভবনের ভেতরে প্রবেশ করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শিক্ষার্থীদের আট দফা দাবি মেয়রের কাছে জমা দেওয়ার জন্য নগর ভবনের সামনে গিয়ে মেয়রের দেখা না পাওয়ায় গেট খুলে ভেতরে প্রবেশ করেন। এর আগে গুলিস্তানে অবস্থান নিয়ে তুমুল আন্দোলন গড়ে তোলেন তারা। এদিকে এ পরিস্থিতির কারণে রাজধানীর অধিকাংশ সড়কে তীব্র যানজট দেখা দেয়।

আন্দোলনরত এক শিক্ষার্থী জানান, নিরাপদ সড়কের জন্য আমরা মেয়রের কাছে আটটি দাবি জমা দিতে চাই। মেয়রের কাছে আমাদের দাবি—নাঈম হত্যার বিচারের ব্যাপারে আমরা তার কাছ থেকে আশ্বাস চাই। আমরা এখানে আসার পর মেয়র আসছেন অনেকক্ষণ ধরে শুনছি। কিন্তু মেয়র এখনো আসেননি।

পরে শিক্ষকদের হস্তক্ষেপে সেখান থেকে বের হয়ে যান ছাত্র-ছাত্রীরা।

এর আগে সহপাঠী নাঈম হাসান নিহতের ঘটনার বিচার না হলে আগামী রোববার থেকে আবারও রাজপথে নামার হুঁশিয়ারি দিয়ে তারা গুলিস্তানের অবরোধ তুলে নেন।

এদিন বেলা সাড়ে ১১টা থেকে মতিঝিল শাপলা চত্বরে দ্বিতীয় দিনের মতো কয়েকশ শিক্ষার্থী বিক্ষোভ শুরু করেন। তারা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড নিয়ে রাজউক ভবনের দিকে অগ্রসর হন। শিক্ষার্থীদের অবস্থানের কারণে ওই এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

এসময় শিক্ষার্থীরা বলেন, ‘আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব চাই’, ‘আমরা বিচার চাই’ ‘নিরাপদ সড়ক চাই’সহ নানা ধরনের স্লোগান দেন।