খোকাসহ ৪ জনের ১০ বছরের কারাদণ্ড

খোকাসহ ৪ জনের ১০ বছরের কারাদণ্ড

শেয়ার করুন

indexনিজস্ব প্রতিবেদক :

দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলায় ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি নেতা সাদেক হোসেন খোকাসহ ৪ জনের ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।  সকালে ঢাকার বিভাগীয় স্পেশাল জজ মিজানুর রহমান খান এ রায় ঘোষণা করেন।

মামলার অন্য তিন আসামি হলেন- ঢাকা সিটি করপোরেশনের ইউনিক কমপ্লেক্স দোকান মালিক সমিতির সভাপতি আবদুল বাতেন নকী, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান আজাদ ও গুডলার্ক কার পার্কিংয়ের ব্যবস্থাপক এইচ এম তারেক আতিক।

এর আগে ১৯ নভেম্বর এ মামলার রায় ঘোষণা করার দিন ধার্য থাকলেও রায় প্রস্তুত না হওয়ায় আজ রায় ঘোষণার দিন ধার্য করেন আদালত। মামলার অভিযোগে বলা হয়েছে,আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে বনানী সুপার মার্কেট কাম হাউজিং কমপ্লেক্সর বেজমেন্টের কার পার্কিং ইজারার জন্য ২০০৩ সালের দরপত্র আহ্বান করে।অংশগ্রহণ করা ৪টি দরপত্রের মধ্যে মিজানুর রহমান নামে একব্যক্তি বার্ষিক এক লাখ ১০ হাজার টাকায় সর্বোচ্চ দরদাতা নির্বাচিত হন। কিন্তু পরবর্তী সময়ে আসামিরা পরস্পর যোগসাজশে ইজারার কার্যক্রম স্থগিত করেন। এতে  ২০০৩ সালের ফেব্রুয়ারি থেকে ২০১১ সালের  ফেব্রুয়ারি পর্যন্ত ৩০ লাখ ৮২ হাজার ৩৯৯ টাকা ঢাকা সিটি করপোরেশনের ক্ষতি হয়।

ওই ঘটনায় ২০১২ সালের ১৫ ফেব্রুয়ারি রাজধানীর শাহবাগ থানায় দুদকের সহকারী পরিচালক মো. মাহবুবুল আলম বাদী হয়ে এই মামলা দায়ের করেন।