‘খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোক হয়েছিল কিনা, পরীক্ষার পর জানা যাবে’

‘খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোক হয়েছিল কিনা, পরীক্ষার পর জানা যাবে’

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

খালেদা জিয়ার মাইল্ড স্ট্রোক হয়েছিল কিনা, স্বাস্থ্য পরীক্ষার মাধ্যমে তা নিশ্চিত হওয়া যাবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে হবে সেই পরীক্ষা। তবে এখন তিনি ভালো আছেন বলে দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর। তাকে আজই হাসপাতালে নেবার কথা ছিল। তবে নেয়া হবে কিনা নিশ্চিত নয়।

গত ৫ জুন অচেতন হয়ে পরেছিলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মাইল্ড স্ট্রোকের কারণেই এমনটা হয়েছিল বলে ধারণা তার ব্যক্তিগত চিকিৎসকদের। শনিবার কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার পর এমন ধারণার কথা জানিয়েছিলেন তারা।

ব্যক্তিগত চিকিৎসকদের এমন আশংকায় আবারো আলোচনায় আসে সাবেক এই প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা। রোববার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জানতে চাওয়া হয়, এখন কেমন আছেন বেগম জিয়া?  তিনি বলেন, খালেদা জিয়া সুস্থ্য আছেন।  তারপরেও খালেদা জিয়ার শারীরিক অবস্থা সম্পর্কে পুরোপুরি নিশ্চিত হতে স্বাস্থ্য পরীক্ষা করা হবে বলে জানান তিনি।

এর আগেও বঙ্গবন্ধু মেডিকেলে শারীরিক পরীক্ষা হয় খালেদা জিয়ার। যদিও বিএনপির পক্ষ থেকে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা করানোর দাবি ছিল। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জেলকোড অনুযায়ী কারাবন্দিদের সরকারি হাসপাতালে চিকিৎসা করানো হয়। বঙ্গবন্ধু মেডিকেলে দেশ সেরা চিকিৎসক এবং উন্নতমানের যন্ত্রপাতি আছে বলেও দাবি করেন তিনি।

এদিকে অধ:স্তন আদালতের বিচারকদের জন্য প্রাইভেট কার ও মাইক্রোবাস হস্তান্তর অনুষ্ঠানে রোববার সচিবালয়ে আইনমন্ত্রী বলেন, কোন সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন না খালেদা জিয়া।

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের সাজা হয় বেগম খালেদা জিয়ার। সেদিন থেকেই নাজিমউদ্দিন রোডের কারাগারে আছেন তিনি।