খালেদা জিয়ার নতুন ঠিকানা হচ্ছে কেরাণীগঞ্জ

খালেদা জিয়ার নতুন ঠিকানা হচ্ছে কেরাণীগঞ্জ

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

খালেদা জিয়ার নতুন ঠিকানা হতে যাচ্ছে কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগার। হাসপাতালের ছাড়পত্র মিললে নাজিম উদ্দিন রোডের পুরনো কারাগারে ফেরানো হবেনা তাকে। এমনটাই জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি আছেন তিনি।

খালেদা জিয়া জামিন বা প্যারোলে মুক্তি পাচ্ছেন, রাজনীতির মাঠের এমন আলোচনার পারদ যখন তুঙ্গে উঠে অনেকটা নিচে নেমে এসেছে, তখন জানা গেল দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত সাবেক প্রধানমন্ত্রীর ঠিকানা বদল হচ্ছে। গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে নাজিম উদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারে বিশেষ ব্যবস্থায় রাখা হয় তাকে। জাদুঘরে রূপান্তর করতে যে কারাগারটির সংস্কার কাজ শুরু হবে শিগগিরই মঙ্গলবার জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।

খালেদা জিয়ার মামলার বিচারের জন্য গঠিত বিশেষ আদালত কেরাণীগঞ্জে স্থানান্তর করে গত ১২ মে গেজেট প্রকাশ করে আইন মন্ত্রণালয়। এ নিয়ে বিএনপির আশংকা সঠিক নয় মনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

চিকিৎসার জন্য গত পহেলা এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি আছেন খালেদা জিয়া। এ নিয়ে দ্বিতীয়বারের মতো ওই হাসপাতালে ভর্তি করা হয় তাকে। এর আগে একবার পরীক্ষা-নিরীক্ষা করার জন্য সেখানে নিয়ে যাওয়া হয় তাকে।

তবে কবে নাগাদ হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন খালেদা জিয়া তা স্পষ্ট করেননি স্বরাষ্ট্রমন্ত্রী।

দুর্নীতির দুই মামলায় বর্তমানে ১৭ বছরের সাজা খাটছেন বিএনপি চেয়ারপারসন।