কুমিল্লায় সাম্প্রদায়িক সহিংসতার বিচার হবে দ্রুত বিচার ট্রাইব্যুনালে- আইনমন্ত্রী

কুমিল্লায় সাম্প্রদায়িক সহিংসতার বিচার হবে দ্রুত বিচার ট্রাইব্যুনালে- আইনমন্ত্রী

শেয়ার করুন

Law Minister

নিজস্ব প্রতিবেদক।।

কুমিল্লায় পূজামণ্ডপে পবিত্র কোরআন শরীফ রেখে সাম্প্রদায়িক হামলার উস্কানিদাতাদের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার হবে বলে জানিয়েছৈন আইমন্ত্রী আনিসুল হক।

আজ শনিবার (২৩ অক্টোবর) রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের কার্নিভাল হলে নবাগত সাব-রেজিস্ট্রারদের বরণ এবং রেজিস্ট্রার সার্ভিসের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী এসময় আরো বলেন, ভিডিও দেখে আসামি শনাক্ত করার কাজ চলছে। তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের সাম্প্রদায়িক সহিংসতার ঘটনার তদন্ত এখনো শেষ হয়নি। আমি অত্যন্ত বিনয়ের সঙ্গে বলতে চাই, যতক্ষণ পর্যন্ত তদন্ত শেষ না হয় ততক্ষণ পর্যন্ত কিন্তু আদালতের বিচারিক এখতিয়ার হয় না। আদালতের হয়তো অনেকগুলো অর্ডার দেওয়ার ক্ষমতা থাকে। যতক্ষণ পর্যন্ত পুলিশ প্রতিবেদন শেষ না হয়, ততক্ষণ বা আদালতের কাছে ফাইনাল রিপোর্ট না আসে ততক্ষণ আদালত বিচারিক কাজ শুরু করতে পারেন না। আমরা সেটার জন্য অপেক্ষা করছি।

‘আমি সবাইকে আশ্বস্ত করতে চাই, যে মুহূর্তে তদন্ত শেষ হয়ে বিচারিক আদালতে আসবে, এটা তখন দ্রুত বিচার ট্রাইব্যুনালের মাধ্যমে বিচার করা হবে। বিচার দ্রত সমাপ্ত করা হবে।’