কুমিল্লায় কোরআন অবমাননা মামলায় ইকবালসহ ৪ জন দ্বিতীয় দফায় রিমান্ডে

কুমিল্লায় কোরআন অবমাননা মামলায় ইকবালসহ ৪ জন দ্বিতীয় দফায় রিমান্ডে

শেয়ার করুন

Cumilla Iqbal

কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লায় পূজামণ্ডপে কোরআন শরীফ রেখে ধর্ম অবমাননার ঘটনায় প্রধান অভিযুক্ত ইকবাল হোসেনসহ চারজনের দ্বিতীয় দফায় পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। শুক্রবার (২৯ অক্টোবর) দুপুরে কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক বেগম ফারহানা সুলতানার কাছে পুলিশ সাত দিনের রিমান্ড চাইলে তিনি ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সিআইডির কুমিল্লার বিশেষ পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান জানান, ইকবালসহ চারজনের সাত দিনের রিমান্ড শেষ হয়েছে। তাই আজ তাদের আদালতে তোলা হয়। অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আমরা আদালতের কাছে তাদের আরও সাত দিনের রিমান্ড আবেদন করি। আদালত পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে কোরআন অবমাননার মামলায় গত ২৩ অক্টোবর প্রধান অভিযুক্ত ইকবাল হোসেন, শহরের দারোগাবাড়ি মাজারের দুই খাদেম ফয়সাল, হুমায়ুন এবং জরুরি সেবা নম্বর ৯৯৯ নম্বরে কল দেওয়া ইকরামের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত। ২৫ অক্টোবর এই মামলা সিআইডিতে হস্তান্তর করা হয়। সেদিন মধ্যরাতেই জিজ্ঞাসাবাদের পর ইকবালকে সঙ্গে নিয়ে দারোগাবাড়ি মাজার এলাকা থেকে মূর্তির গদাটি উদ্ধার করা হয়।

উল্লেখ্য, গত ১৩ অক্টোবর কুমিল্লার নানুয়াদীঘির পাড় পূজামণ্ডপে কোরআন অবমাননার ঘটনায় বিভিন্ন জায়গায় পূজামণ্ডপ ও মন্দিরে ব্যাপক সহিংসতা হয়।