কুবিতে ছাত্রলীগের সংঘর্ষে নিহত এক, বিশ্ববিদ্যালয় বন্ধ

কুবিতে ছাত্রলীগের সংঘর্ষে নিহত এক, বিশ্ববিদ্যালয় বন্ধ

শেয়ার করুন

কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে এক ছাত্রলীগ নেতা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৫ জন।

শোকাবহ আগস্টের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জ্বলনকে কেন্দ্র করে বঙ্গবন্ধু হলে এ ঘটনা ঘটে। নিহত ছাত্র খালেদ সাইফুল্লাহ কবি নজরুল হল ছাত্রলীগের সাংগঠনিক সস্পাদক এবং মার্কেটিং ৭ম ব্যাচের ছাত্র।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সূত্র জানায়, শোকাবহ আগস্টের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জ্বলনকে কেন্দ্র করে ছাত্রলীগের কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি আলিফ ও ছাত্রলীগ নেতা ইলিয়াস সবুজ গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে ৬জন আহত হয়।

ইলিয়াস সবুজ গ্রুপের গুরুতর আহত গুলিবিদ্ধ খালেদ সাইফুল্লাহকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহত ৫ জনকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুজিবুর রহমান জানান,শোকাবহ আগস্টের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি প্রজ্জ্বলনকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত এক ছাত্র ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছে।

এদিকে সংঘর্ষে এক ছাত্রলীগ নেতা নিহতের ঘটনায় অনির্দিষ্টকালের জন্য ক্লাস ও পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া ছাত্রদের ১১ টা ও ছাত্রীদের ২ টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। সোমবার সিন্ডিকেটের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয় ট্রেজারার প্রফেসর কুন্ডু গোপী দাসকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির সদস্য সচিব প্রক্টর আইনুল হক ও সদস্য ব্যবসা শিক্ষা অনুষদের ডিন ড. আহসান উল্লাহ।