এটিএন নিউজের দুই সাংবাদিককে নির্যাতন: এএসআই বরখাস্ত

এটিএন নিউজের দুই সাংবাদিককে নির্যাতন: এএসআই বরখাস্ত

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

খবর সংগ্রহ করতে গিয়ে এটিএন নিউজের ক্যামেরা পার্সন আব্দুল আলীম ও রিপোর্টার ইশান দিদারকে নির্যাতনের ঘটনায় শাহবাগ থানার এএসআই এরশাদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আর এ ঘটনায় ১৩ পুলিশ সদস্যাকে শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার খবর সংগ্রহ করতে গিয়ে পুলিশের নির্মম নির্যাতনের শিকার হন এটিএন নিউজের ক্যামেরা পার্সন আব্দুল আলীম ও রিপোর্টার ইশান দিদার। তেল গ্যাস খনিজ সম্পদ বিদ্যুৎ বন্দর রক্ষায় জাতীয় কমিটির হরতালে পুলিশি অ্যাকশনের ছবি তোলার সময় ক্যামেরাম্যান আলীমকে শাহবাগ থানায় ধরে নিয়ে গিয়ে রাইফেলের বাট, লাঠি আর বুট দিয়ে আঘাত করে অন্তত ১০ থেকে ১২ জন পুলিশ সদস্য। আলীমকে বাঁচাতে এসে নির্যাতনের শিকার হন রিপোর্টার ইশান।

বিক্ষোভের চবি তোলার সময়ই পুলিশ সদস্যরা খেপে যায় ক্যামেরাম্যান আলীমের ওপর। তারপর চলে বুটের আঘাত, লাঠির বাড়ি। থানার ভেতরে টেনে নিয়ে মারা হয় এই সংবাদ কর্মীকে।

আলীমের ওপর নির্যাতন ঠেকাতে ছুটে আসেন সহকর্মী ইশান। তাকেও বেধড়ক মারে পুলিশ সদস্যরা। নির্যাতনে শরীরের কয়েক জায়গায় আঘাত লাগে আলীমের। কপাল দিয়ে ঝরে রক্ত। মেরুদণ্ড আর পায়ে গুরুতর আঘাত পান ইশান। তারপরেও চিকিৎসা না দিয়ে থানায় আটকে রাখা হয় এই দুই সংবাদকর্মীকে।

খবর পেয়ে শাহবাগ থানায় ছুটে যায় এটিএন নিউজ পরিবার। দুই সংবাদকর্মীকে নেওয়া হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

প্রথমে ঘটনা অস্বীকার করলেও পরে, এএসআই এরশাদ মণ্ডলকে সামিয়ক বরখাস্ত করে পুলিশ। এ ঘটনায় তীব্র প্রতিবাদের ঝড় ওঠে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সবখানে।