আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে প্রিয়া সাহার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নয়

আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে প্রিয়া সাহার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নয়

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে প্রিয়া সাহার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নয়। এমন নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ধর্মীয় সংখ্যালঘু নির্যাতন এবং বিশাল জনগোষ্ঠী গুমের এমন অভিযোগের পর সরকারের মন্ত্রীরা কড়া ভাষায় প্রতিক্রিয়া জানিয়েছেন। রোববার রাজধানীতে একটি সেমিনার শেষে এ নিয়ে সরকার প্রধানের মনোভাবের বিস্তারিত জানালেন সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার পৈতৃক নিবাস পিরোজপুরের নাজিরপুর উপজেলায় হলেও বৈবাহিক সূত্রে যশোরে বাস করেন। রোববার সচিবালয়ে ব্রিফিং-এ এই তথ্য জানিয়ে স্থানীয় এমপি পূর্তমন্ত্রী রেজাউল করিম বলেন,  পিরোজপুরে তার নিজের কোন জায়গা-জমি নেই।

আলাদাভাবে সচিবালয়ের নিজ অফিসে ব্রিফিংয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, প্রিয়া সাহা কিভাবে বাংলাদেশের প্রতিনিধি হয়ে যুক্তরাষ্ট্রে গেলেন, তাও তদন্ত করে দেখা হবে। তবে তিনি যদি দেশে না ফিরে আসেন তাহলে কি ব্যবস্থা নেয়া হবে জানতে চাওয়া হয় মন্ত্রীর কাছে।

অন্যদিকে রাজধানীতে আলাদা এক অনুষ্ঠান শেষে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রিয়া সাহার অভিযোগ মিথ্যা। ব্যক্তিগত স্বার্থের জন্যই এমন বক্তব্য।

গত ১৭ জুলাই মার্কিন রাষ্ট্রপতির কাছে বাংলাদেশের ধর্মীয় সংখ্যালঘুরা নির্যাতনের শিকার এবং প্রায় ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান নিখোঁজ হওয়ার অভিযোগ করেন প্রিয়া সাহা।