আগুন লাগার কারণ খুঁজছে তদন্ত কমিটি

আগুন লাগার কারণ খুঁজছে তদন্ত কমিটি

শেয়ার করুন

15873132_1261986923858094_5372152638825783211_nনিজস্ব প্রতিবেদক :

রাতের আঁধারে গুলশানের ডিএনসিসি মার্কেটে আগুন লাগলো কিভাবে তা বের করতে তদন্ত শুরু করেছে ফায়ার সার্ভিস গঠিত তদন্ত কমিটি। এজন্য ওই মার্কেট এবং আশপাশে থাকা সিসিটিভির ফুটেজও সংগ্রহ করা হবে বলে জানিয়েছেন কমিটি প্রধান লে: কর্নেল মোশারফ হুসেন। যেখানে আগুনে সব শেষ হয়েছে, সেখান থেকেই আবার ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যবসায়ীদের।

রাজধানীর গুলশান এক নম্বরের জনপ্রিয় বিপনী বিতান ডিএনসিসি মার্কেটে সোমবার মধ্যরাতের অগ্নিকান্ডের পর মঙ্গলবার সারাদিনই গেছে আগুন নিয়ন্ত্রণ আর মালামাল সরিয়ে নিতে। তবে বুধবারের সকালটা ছিল ছিমছাম। কোথাও যেনো বইছিল শোকের বাতাস, আর পোড়া ক্ষতের কষ্ট। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকতে সর্বস্ব হারানো ব্যবসায়ীদের ভীড়। দুপুরের দিকে চলছিল ধোঁয়ামোছার কাজও। বিধ্বস্ত ভবনের সামনে দাঁড়িয়ে ব্যবসায়ীরা বলছেন- ষড়যন্ত্র যতই হোক, এখান থেকেই আবার নতুন পথচলা শুরু হবে তাদের।

মঙ্গলবার আগুন নিয়ন্ত্রণে আসার কথা জানায় ফায়ার সার্ভিস। তবে সেই আগুন পুরো নেভেনি বুধবার পর্যন্তও। ধ্বংস হয়ে যাওয়া কাঁচা বাজার অংশের বিভিন্ন স্থান এবং পাকা মার্কেট থেকেও ধোঁয়া বের হয়েছে অনেকটা সময়।

এমন আগুন লাগার কারণ কী? প্রশ্নের উত্তরে তদন্ত কমিটি প্রধান লে: কর্নেল মোশারফ হুসেন জানান – সব বিষয় সামনে রেখেই তদন্ত শুরু হয়েছে। দ্রুত ও সুন্দর সময়ের মধ্যেই প্রতিবেদন দেয়া হবে।

প্রশ্ন থেকেই যাচ্ছে-ধ্বংসস্তুপের এমন অবস্থা থেকে ব্যবসায়ীরা আবার ঘুরে দাঁড়াবেন, নাকি আধুনিক কোনো শপিং কমপ্লেক্স দেখতে পাবেন ঢাকাবাসী।