অঘোষিত ধর্মঘটে নেমেছেন পরিবহন মালিক শ্রমিকরা

অঘোষিত ধর্মঘটে নেমেছেন পরিবহন মালিক শ্রমিকরা

শেয়ার করুন

পরিবহন ধর্মঘট
নিজস্ব প্রতিবেদক :

অঘোষিত ধর্মঘটে নেমেছেন পরিবহন মালিক শ্রমিকরা। শুক্রবার ঢাকার আন্তঃজেলা টার্মিনালগুলো থেকে কোন বাস ছাড়েনি। বিভিন্ন জেলা থেকেও ঢাকার উদ্দেশে বাস ছাড়া হয়নি। এই অচলাবস্থায় বিপাকে পড়েছেন  সাধারণ জনগন।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে গত কয়েক দিন ধরেই সীমিত ছিল দূর পাল্লার বাস চলাচল। কিন্তু শুক্রবার সকাল থেকে কোন রকম পূর্ব ঘোষণা ছাড়াই বাস মালিকরা ঢাকা থেকে বাস চলাচল বন্ধ রেখেছেন।

রাজধানীর গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ ৩টি বাস টার্মিনালে একই অবস্থা। বাস বন্ধ থাকায় দূর পাল্লার যাত্রীরা পড়েছেন চরম বিপাকে। ধর্মঘটের পূর্ব ঘোষণা না থাকায় বাস টার্মিনালগুলোতে এসে ভোগান্তির শিকার হন তারা।

কোন উপায় না দেখে অতিরিক্ত ভাড়ায় মাইক্রোবাস, প্রাইভেট কার বা পিকআপ ভ্যানে গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন অনেক যাত্রী। কিন্তু সবার পক্ষে তাও সম্ভব না হওয়ায় ফিরে যেতে হয় অনেককেই।

কেন এই ধর্মঘট এমন প্রশ্নের উত্তরে বাস মালিক-শ্রমিক প্রতিনিধিদের অভিযোগ, শিক্ষার্থীদের আন্দোলনের সুযোগে বাসের ওপর হামলা হয়েছে। রাস্তায় চলাচলে নিরাপত্তা নিশ্চিত হলেই বাস ছাড়বেন তারা।

তবে শিক্ষার্থীদের আন্দোলনের যে মূল দাবি অর্থাৎ নিরাপদ সড়ক নিশ্চিত করার যে দাবী তার সঙ্গে একমত পরিবহন মালিক-শ্রমিকরাও।

এদিকে শুধু দূরপাল্লার যানবাহন নয়, ঢাকা শহরের ভেতরে বিভিন্ন গন্তব্যেও বাস চলাচল বন্ধ রয়েছে। এতে শুক্রবার ছুটির দিনেও বিপাকে পড়েছেন রাজধানীবাসী।