শৈত্যপ্রবাহে বিপর্যস্ত জনজীবন, তবে তাপমাত্রা কিছু বেড়েছে

শৈত্যপ্রবাহে বিপর্যস্ত জনজীবন, তবে তাপমাত্রা কিছু বেড়েছে

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

সারা দেশে শৈত্যপ্রবাহের কারণে বিপর্যস্ত জনজীবন। তবে গতকালের তুলনায় আজ উত্তরাঞ্চলের প্রায় সব জেলায় তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে।

শৈত্যপ্রবাহে চরম ভোগান্তিতে পঞ্চগড় জেলার মানুষ। আবহাওয়া অফিস জানিয়েছে, গতকালের তুলনায় পঞ্চগড়ে আজ তাপমাত্রা কিছুটা বেড়েছে। সকাল ৬টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। পরে সূর্যের দেখা মিললেও শীতের তীব্রতা খুব একটা কমেনি। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রায় ৩০ হাজার কম্বলসহ বিভিন্ন প্রকার শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

কয়েক দিনের শৈত্যপ্রবাহে কুড়িগ্রামে দুর্ভোগ বেড়েছে জনজীবনে। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। দিনাজপুর সর্বনিম্ন তাপমাত্রা ৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। নীলফামারীতে গতকাল সর্বনিম্ন ২ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হলেও আজ তা বেড়ে ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে।

সুর্যের দেখা মেলায় কিছুটা স্বস্তি ফিরেছে জনজীবনে। চাঁপাইনবাবগঞ্জ, রাজবাড়ী ও কুমিল্লায় সবচেয়ে দুর্ভোগে পড়েছে শিশু ও বৃদ্ধরা। শীতজনিত ডায়রিয়া, নিউমোনিয়া, শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে আক্রান্ত্র হচ্ছে তারা। এছাড়া, যশোরে ৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস ও ঠাকুরগঁওয়ে সকালে তাপমাত্রা ছিলো ৮ ডিগ্রি সেলসিয়াস। এ জেলাতে তাপমাত্রা বাড়লেও কমেনি ঠাণ্ডার প্রকোপ।