বৃষ্টি থাকতে পারে আরও ২-৩ দিন- আবহাওয়া অধিদফতর

বৃষ্টি থাকতে পারে আরও ২-৩ দিন- আবহাওয়া অধিদফতর

শেয়ার করুন

Weather

নিজস্ব প্রতিবেদক।।

মাঘের শীতের থাবা কিছুটা কমলেও এরই মধ্যে একদিকে ঠান্ডা বাতাস ও টানা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে সারাদেশ জুড়েই। রাজধানী ঢাকায়ও গতরাত থেকে থেমে থেমে চলছে বৃষ্টির পশলা। এতে বিত্তবানদের বিনোদন বাড়লেও নিত্য দিনের চেয়েও দুর্ভোগ বেড়েছে নিম্ন আয়ের মানুষের।

তারা বলছেন, খাওয়া-ঘুম কিছুই হয়না বৃষ্টিতে। বাথরুমে যাওয়ার সুযোগ নেই।

এদিকে আবহাওয়া অফিস বলছে- এমন বেরসিক বৃষ্টি আগামী তিনদিন থাকতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃষ্টিপাতের প্রবণতায় এসময়ে সারাদেশে রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। তবে দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে যেতে পারে।

ক্রবার (৪ ফেব্রুয়ারি) সকাল থেকেই ঢাকার আকাশ মেঘলা ছিল। বেলা গড়াতেই শুরু হয় বৃষ্টি। রাজধানীর ধানমন্ডি, ফার্মগেটসহ বিভিন্ন এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়। সঙ্গে বইছে হিমেল হাওয়া। শৈত্যপ্রবাহ কেটে গেলেও হিমেল হাওয়া ও বৃষ্টিতে শীত বেড়েছে।

এদিকে, দুপুরের বৃষ্টিতে শুক্রবার জুম্মার নামাজে মসজিদে যেতে মুসল্লিদের ভোগান্তিতে পড়তে হয়। এছাড়া বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়, যাতে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ।

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক জানান, শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে। এছাড়া চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

শুক্রবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেতুলিয়ায়, ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।