বাংলাদেশে গণতন্ত্র সুদৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত: প্রধানমন্ত্রী

বাংলাদেশে গণতন্ত্র সুদৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত: প্রধানমন্ত্রী

শেয়ার করুন

4hb0kbxx-copyনিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশের গণতন্ত্র সুদৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত বলে জনগণ ভোট দিয়ে পছন্দের প্রার্থীকে বিজয়ী করতে পারছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে রাজশাহী ও সিলেট সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়রদের শপথ শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী, জনগণের সেবক হিসেবে কাজ করতে জনপ্রতিনিধিদের নির্দেশ দেন।

গত ৩০শে জুলাইয়ের নির্বাচনে বিজয়ী রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন এবং সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বুধবার সকালে আসেন প্রধানমন্ত্রীর কার্যালয়ে। এদিন তারা আনুষ্ঠানিকভাবে শপথ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে।

অনুষ্ঠানের প্রথমে দুই নবনির্বাচিত নগরপিতাকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী। এরপর রাজশাহীর ৪০ ও সিলেটের ৩৬ জন কাউন্সিলরদের শপথ পাঠ করান স্থানীয় সরকারমন্ত্রী।

পরে  মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বললেন, আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব- এই স্লোগানটা আওয়ামী লীগরই। আর তাই জনগনের ভোট দেয়ার অধিকার প্রতিষ্ঠায় সবকিছুই করছেন তারা।

নির্বাচত মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বললেন, তারা যে দলেরই হোক না কেন, সবসময় মাথায় রাখতে হবে যে, তারা জনগণের সেবক। সেভাবেই কাজ করতে হবে।

স্থানীয় জনপ্রতিনিধিরা যে দলেরই হোক না কেন সরকার প্রধান হিসেবে তাদেরকে সব রকমের সহায়তা করার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। সেই সঙ্গে অন্যায় কাজ থেকে দূরে থাকার সতর্ক বাণীও শুনিয়েছেন তিনি।