প্রণোদনার দাবিতে রংপুর মেডিকেলে নার্সদের বিক্ষোভ, কর্মবিরতির হুঁশিয়ারি

প্রণোদনার দাবিতে রংপুর মেডিকেলে নার্সদের বিক্ষোভ, কর্মবিরতির হুঁশিয়ারি

শেয়ার করুন

Rangpur medicale

এটিএন টাইমস ডেস্ক।।

করোনাকালীন প্রণোদনার দাবিতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে বিক্ষোভ করেছেন নার্সরা। নার্স অ্যাসোসিয়েশনের ব্যানারে আয়োজিত এ কর্মসূচি পালনের সময় হাসপাতালের পরিচালককে কয়েক ঘন্টা অবরুদ্ধ করে রাখা হয়।

বিক্ষুব্ধরা বলেন, আগামী সাত দিনের মধ্যে প্রণোদনার টাকা দেওয়া না হলে নার্সরা কর্মবিরতি পালন করা হবে। অন্যদিকে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, করোনাকালে যাঁরা দায়িত্ব পালন করেছেন, তারাই শুধু প্রণোদনা পাবেন। সবাই একতরফা দাবি করতে পারেন না।

আজ রোববার সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত আড়াই ঘণ্টার এ কর্মসূচি পালন করা হয়। এতে হাসপাতালের স্বাস্থ্যসেবা অনেকটা বিঘ্নিত হয়। এর আগেও একই দাবিতে বিক্ষোভ করেছিল নার্স এসোসিয়েশন।

হাসপাতালের বিক্ষোভকারী নার্সদের দাবি, সরকার নার্সদের দুই বেসিক পরিমাণ প্রণোদনার ঘোষণা দিয়েছে। চিকিৎসক-কর্মচারী সবাই সে প্রণোদনা পেয়েছেন। কিন্তু নার্সরা তা পাননি। সবশেষ ২২ সেপ্টেম্বর বিক্ষোভ করে একটি তালিকাও দেওয়া হয়েছে। কিন্তু এরপরও কোনো উদ্যোগ নেওয়া হয়নি।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফোরকান আলী বলেন, হাসপাতালের পরিচালক তাঁদের কথা শুনতে চান না। চিকিৎসক-কর্মচারীরা প্রণোদনা পেলে তাঁরা কেন পাচ্ছেন না, এর উত্তর নেই। তাই আগামী সাত দিনের মধ্যে প্রণোদনা দেওয়া না হলে তাঁরা কর্মবিরতি ও আন্দোলন চালিয়ে যাবেন।

হাসপাতালের পরিচালক রেজাউল করিম বলেন, রংপুর মেডিকেলে ২৩১ নার্সের মধ্যে যাঁরা করোনাকালে দায়িত্বরত ছিলেন, তাঁরাই প্রণোদনা পাবেন। কিন্তু নার্স অ্যাসোসিয়েশন হাসপাতালের এক হাজার কর্মরত নার্সের জন্য প্রণোদনার দাবি করছে। তাই প্রণোদনার বিষয় নিয়ে জটিলতা দেখা দিয়েছে।