চলে গেলেন সাংবাদিক রুহুল কুদ্দুস মনি

চলে গেলেন সাংবাদিক রুহুল কুদ্দুস মনি

শেয়ার করুন

Moni

সাংবাদিক রুহুল কুদ্দুস মনি আর নেই। করোনায় আক্রান্ত হয়ে ২১ জুলাই সন্ধ্যায় তিনি মারা গেছেন। তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়েসহ অসংখ্য সহকর্মী, আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।
কর্মজীবনে সর্বশেষ তিনি বাংলাদেশ সংবাদ সংস্থায় (বাসস) সিনিয়র সাব-এডিটর হিসেবে কর্মরত রুহুল কুদ্দুস ১৯৮০ সালে সাপ্তাহিক পাবনা বার্তায় সাংবাদিক হিসেবে যোগদান করেন। ঢাকায় এসে  দৈনিক দিনকাল, বাংলা বাজার পত্রিকা, বাসসসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে কাজ করেন।
এক সময় বাংলাদেশ টেলিভিশনে নদী ও পানি বিষয়ক ম্যাগাজিন অনুষ্ঠান ‘সুখ দুঃখের নদী’ এবং  ‘দৈনন্দিন খাবার ও পুষ্টি’ অনুষ্ঠান পরিকল্পনা, উপস্থাপনা ও পরিচালনা করতেন তিনি। বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা মৈত্রী সমিতির প্রতিষ্ঠাতা মহাসচিব ছিলেন তিনি।
সাংবাদিক রুহুল কুদ্দুস মনি নর্থ বেঙ্গল জার্নালিস্ট ফোরামের প্রতিষ্ঠাতাদের একজন। ফোরামের পক্ষ থেকে তার মৃত্যুতে গভীর শোক ও পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়েছে।

রুহুল কুদ্দুস মনি আন্তর্জাতিক সেবা সংগঠন রোটারি’র সঙ্গে যুক্ত ছিলেন। তিনি রোটারি ক্লাব অব শের-ই-বাংলা নগর এর প্রাক্তন প্রেসিডেন্ট, এ বছর রোটারি ডিস্ট্রিক ৩২৮১ এর এসিস্ট্যান্ট গভর্ণর ছিলেন। তাঁর মৃত্যুতে রোটারি ডিস্ট্রিক গভর্ণর ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকী গভীর শোক প্রকাশ করেছেন।