গুজবে কান না দিয়ে শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহবান প্রধানমন্ত্রীর

গুজবে কান না দিয়ে শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহবান প্রধানমন্ত্রীর

শেয়ার করুন

PM-1নিজস্ব প্রতিবেদক :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গুজব ও অপপ্রচারে কান না দিয়ে শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাবার আহবান জানিয়েছেন। রোববার প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১০ জেলার ৩০০টি ইউনিয়নে অপটিক্যাল ফাইবার সংযোগ উদ্বোধন করে এ কথা বলেন।

তিনি বলেন, ‘একদল লোক অপপ্রচার চালিয়ে দেশের পরিস্থিতিকে জটিল করে তোলার চেষ্টা করছে। দয়া করে আপনারা কোনো ধরনের গুজবে কান দেবেন না। কোনো মিথ্যা প্রচারে বিভ্রান্ত হবেন না।’

প্রধানমন্ত্রী বলেন, ‘আপনার যা-ই দেখেন বা শোনেন, প্রথমে তা যাচাই করে দেখতে হবে। দয়া করে কোনো কিছু যাচাই না করে বিশ্বাস করবেন না। বিশেষ করে আমি স্কুলশিক্ষার্থী ও তরুণদের এ অনুরোধ করছি।’

প্রধানমন্ত্রী বলেন, আন্দোলনে তৃতীয় পক্ষ ঢুকে পড়েছে। দুর্বুত্তরা মাথায় হেলমেট পরে মুখে কাপর দিয়ে হামলায় অংশ নিচ্ছে। যারা আগুন দিয়ে মানুষ মারে তাদের দ্বারা সবকিছু সম্ভব। তিনি বলেন, তিনি শিক্ষার্থীদের নিরাত্তা নিয়ে শঙ্কিত।

আজকের এ অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিবিষয়ক মন্ত্রী মুস্তফা জব্বার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বক্তব্য দেন।

যে ১০টি জেলায় ৩০০ ইউনিয়নকে অপটিক্যাল ফাইবার সংযোগের আওতায় আনা হয়েছে, সেগুলো হলো কুড়িগ্রাম, নীলফামারী, বগুড়া, নেত্রকোনা, হবিগঞ্জ, পটুয়াখালী, গাজীপুর, নারায়ণগঞ্জ, রাজশাহী ও চাঁদপুর।

মোস্তফা জব্বার বলেন, প্রতিটি প্রত্যন্ত এলাকায় যেখানে কেব্‌ল বা অপটিক্যাল ফাইবার সংযোগ পৌঁছানো সম্ভব নয়, সেখানে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১-এর মাধ্যমে ইন্টারনেটের নেটওয়ার্ক পৌঁছে দিতে সরকার পদক্ষেপ নিচ্ছে।

জুনাইদ আহমেদ বলেছেন, এ প্রকল্প বাস্তবায়নের মধ্য দিয়ে প্রায় ১০ কোটি মানুষ দ্রুতগতির ব্রডব্যান্ড সংযোগের আওতায় আসবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব মো. নজিবুর রহমান অনুষ্ঠানটি পরিচালনা করেন। আইসিটি বিভাগের সচিব জুয়েনা আজিজ এই প্রকল্পের ওপর একটি উপস্থাপনা পরিবেশন করেন।