খালেদা জিয়ার আপিল গ্রহণ ও জামিন আবেদন নিষ্পত্তি হতে এক সপ্তাহ সময়...

খালেদা জিয়ার আপিল গ্রহণ ও জামিন আবেদন নিষ্পত্তি হতে এক সপ্তাহ সময় লাগতে পারে

শেয়ার করুন

27858191_10156000351404014_5706356185123127984_n
নিজস্ব প্রতিবেদক :

দুর্নীতি মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আপিল গ্রহণ ও জামিন আবেদন হাইকোর্টে নিষ্পত্তি হতে এক সপ্তাহ সময় লাগতে পারে বলে আশা করছেন সংশ্লিষ্ট আইনজীবীরা। খালেদা জিয়ার আইনজীবীদের আশা, ঢাকার বিশেষ জজ আদালতের রায়ের অনুলিপি রোববার পেতে পারেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় দেয়ার আগ মুহূর্তে দ্রুত রায়ের অনুলিপির জন্য আবেদন জানিয়ে রাখেন খালেদা জিয়ার আইনজীবীরা। তাৎক্ষণিকভাবে বিচারক এ বিষয়ে কোনও আদেশ দেননি। রায় ঘোষণা শেষে বৃহস্পতিবার খালেদা জিয়ার আইনজীবীরা ৬৩২ পৃষ্ঠা রায়ের অনুলিপির জন্য লিখিতভাবে আবেদন করেন।

আইনজীবীরা জানান, রায়ের অনুলিপি ছাড়া সাজার বিরুদ্ধে হাইকোর্টে আপিল করা যায়না। আদালত মামলার যেসব সাক্ষ্য প্রমাণ বিবেচনা করে আসামিদের দোষী সাব্যস্ত করেছেন, তা খণ্ডাতে হয় আবেদনে। যদিও খালেদা জিয়ার আইনজীবীরা আগে থেকে অনেক কাজ এগিয়ে রাখছেন।

খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন সব কাজ শেষ হতে ২/৩ দিন সময় লাগতে পারে। রোববার প্রথম কার্য দিবসেই তারা আবেদন করবেন বলে জানানা।

আইনজীবীরা জানান, দুর্নীতি দমন কমিশনের মামলা সংক্রান্ত আবেদন নিষ্পত্তির জন্য বর্তমানে হাইকোর্টের দুটি একক ও চারটি দ্বৈত বেঞ্চ রয়েছে। জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আপিল শুনানি করতে হবে ডিভিশন বেঞ্চে। প্রথমে সংশ্লিষ্ট শাখায় আপিল আবেদনটি নিবন্ধিত করতে হবে। পরে সংশ্লিষ্ট ডিভিশন বেঞ্চে শুনানির জন্য আবেদন করতে হবে।