উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

শেয়ার করুন

2018-01-04_8_608388নিজস্ব প্রতিবেদক :

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফেনীর মহিপালে দেশের প্রথম ছয় লেন ফ্লাইওভার উদ্বোধন অনুষ্ঠানে এ আহবান জানান তিনি । গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আরো দুটি প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনীর মহিপাল অংশে, দীর্ঘ যানজটের ভোগান্তিতে পড়তে হতো যাত্রীদের। সেই দুর্ভোগ কমাতে ২০১৫ সালের ১ এপ্রিল থেকে নির্মান কাজ শুরু হয় মহিপাল ফ্লাইওভারের। সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্মিত ফ্লাইওভারটি খুলে দেয়া হলো নির্ধারিত সময়ের ৬ মাস আগেই।

উদ্বোধনী ভাষণে প্রধানমন্ত্রী বলেন, নির্দিষ্ট সময়ের মধ্যে সব উন্নয়ন প্রকল্পের কাজ শেষ করা গেলে প্রকল্প ব্যায়ের সঙ্গে কমবে মানুষের দুর্ভোগও। দেশের সার্বিক উন্নয়নে সরকার কাজ করার কথাও জানান তিনি।

এর আগে, ভি‌ডিও কনফারে‌ন্সে, নোয়াখালীর জলাবদ্ধতা নিরসনে বন্যা নিয়ন্ত্রন ও নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন প্রক‌ল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এসময় দেশের জলাধারগুলোকে সংরক্ষণের তাগিদ দেন তিনি। বলেন, উন্নয়ন প্রকল্পের কারনের ক্ষতিগ্রস্তদের যথাযথভাবে পুনর্বাসন করা হবে।

গণভবন থেকে আরেক ভিডিও কনফারেন্সে, গণপরিবহনের জন্য ইলেক্ট্রনিক টিকেট ‘র্রেপিড পাস’ কার্যক্রমের উদ্বোধন করা হয়।  প্রাথমিকভাগে বিআরটিসি ও ঢাকা চাকা’র যাত্রীরা  এই সুবিধা পাবেন । পর্যায়ক্রমে সব ধরনের যানবাহনে এই সেবা চালু করা হবে ।

এর আগে, সকালে গনভবনে,  প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন কুয়েতের আর্মড ফোর্সেস এর চিফ অব স্টাফ লে. জেনারেল মুহাম্মদ খালেদ আল খাদার।