আবারও ক্ষমতায় আসছে আওয়ামী লীগ : আনন্দবাজারকে শেখ হাসিনা

আবারও ক্ষমতায় আসছে আওয়ামী লীগ : আনন্দবাজারকে শেখ হাসিনা

শেয়ার করুন

হাসিনা Bangladeshi Prime Minister Visits Germanyনিজস্ব প্রতিবেদক :

আবারও বাংলাদেশের মানুষ আওয়ামীলীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও দলটির সভানেত্রী শেখ হাসিনা।

বুধবার সন্ধ্যায় ঢাকার ধানমন্ডির সুধাসদনে ভারতের বাংলা দৈনিক আনন্দবাজারকে দেয়া এক সাক্ষাতকারে শেখ হাসিনা দাবি করেন, বাংলাদেশর জনগণের ভোটে তারা আবার নির্বাচিত হবেন। তিনি বলেন, ২০১৪ সালের নির্বাচনের পরে বাংলাদেশে একের পর এক সন্ত্রাসের ঘটনা ঘটানো হয়েছে। সাধারণ মানুষ সে সব ভোলেননি। আর ভোলেননি বলেই ওই সব ঘটনা যে রাজনৈতিক দল ঘটিয়েছিল, তারা জনসমর্থনহীন হয়ে পড়েছে। আর সেই জোরের জায়গা থেকেই ফের সরকার গঠনের ব্যাপারে আশাবাদী আওয়ামী লীগ।

দেশের বিভিন্ন জায়গায় সফরের অভজ্ঞতা তুলে ধরে শেখ হাসিনা জানান, তিনি মানুষের কাছ থেকে অভুপুর্ব সাড়া পেয়েছেন। তাঁরা অন্তর থেকে চাইছেন, আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসুক। জনগণ এটা জানেন, আওয়ামি লিগের মাধ্যমেই তাঁদের ভাগ্য পরিবর্তিত হবে। মহিলাদের থেকে তো বটেই, আওয়ামি লিগ তরুণ সমাজের কাছ থেকেও অভূতপূর্ব সাড়া পাচ্ছে বলে এ দিন দাবি করেন হাসিনা। বিরোধী দলের বিরুদ্ধে নির্যাতন প্রসঙ্গে তিনি বলেন, ‘নালিশ করার পাশাপাশি বিভ্রান্তি ছড়াতে এবং মিথ্যা কথা বলতে তারা ভীষণ পারদর্শী।

এবারের নির্বাচনে জামাতে ইসলাম কী ভাবে ধানের শীষ প্রতীক পেল তা নিয়েও এ দিন প্রশ্ন তুলেছেন হাসিনা। এদিন কামাল হোসেনের রাজনৈতিক অবস্থান নিয়েও অসন্তোষ প্রকাশ করেছেন হাসিনা। এছাড়া, সাম্প্রতিক পরিস্থতি নিয়ে শেখ হাসিনা বলেন, বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত অনেক আসামি লন্ডনে বসে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা দেশের ভিতর একটা অশান্ত পরিবেশ তৈরি করতে চায়।