অংশ নিচ্ছেন না মাওলানা সাদ, ইজতেমার প্রস্তুতি চলছে জোরে শোরে

অংশ নিচ্ছেন না মাওলানা সাদ, ইজতেমার প্রস্তুতি চলছে জোরে শোরে

শেয়ার করুন

hqdefaultনিজস্ব প্রতিবেদক :

তাবলিগ জামাতের মুরব্বি মাওলানা সাদ কান্ধলভীর বিশ্ব ইজতেমায় অংশ না নেয়ার ঘোষণায় ইজতেমা নিয়ে শংকা কেটে গেছে।  তাই গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে শুক্রবার শুরু হতে যাওয়া তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার প্রথম পর্বের প্রস্তুতির কাজ শুরু হয়েছে জোরে শোরে।

তুরাগ তীরের ১৬০ একর জায়গা জুড়ে তৈরি করা হয়েছে বিশাল প্যান্ডেল। পুরো এলাকাকে বিভক্ত করা হয়েছে জেলাভিত্তিক খেত্তায়। নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে বিপুলসংখ্যক পুলিশ।

দেশের বিভিন্ন স্থান থেকে আসা হাজার হাজার মুসল্লি তুরাগ নদীর তীরে এসেই স্বেচ্ছায় কাজ শুরু করে দেন। এ বছর ৩২টি জেলার মুসল্লিদের নিয়ে দুই পর্বে অনুষ্ঠিত হবে বিশ্ব ইজতেমা। প্রথম পর্বে অংশ নেবেন দেশের ১৬টি জেলার মুসল্লিরা। দ্বিতীয় পর্বে অংশ নেবেন বাকি ১৬টি জেলার মুসল্লিরা।

এবারের বিশ্ব ইজতেমায় অংশ নিচ্ছেন না ভারতের তাবলিগ জামাতের মুরব্বি মাওলানা সাদ কান্ধলভীর। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল বুধবার মাওলানা সাদ কান্ধলভীরের এ দেশে আসার প্রতিবাদে বিমানবন্দর এলাকায় বিক্ষোভ চলে। তাবলিগ জামাতের একাংশ এই বিক্ষোভে যোগ দেয়। এতে বিমানবন্দর থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়।