বাংলাদেশে প্রথমবারের মত হতে যাচ্ছে হিপ হপ ড্যান্স চ্যাম্পিয়নশিপ

বাংলাদেশে প্রথমবারের মত হতে যাচ্ছে হিপ হপ ড্যান্স চ্যাম্পিয়নশিপ

শেয়ার করুন

25994662_1977372622280778_3881751536755094246_n
বিনোদন ডেস্ক :

১৯৭০ এর শেষ দশকে হিপ হপ  উপসংস্কৃতিটির উৎপত্তি হয় নিউইয়র্ক শহরে। হিপ হপ এর বিভিন্ন শাখার মধ্যে হিপ হপ ড্যান্স অন্যতম যা মুলত স্ট্রিট-ড্যান্স হিসেবে পরিচিত।

বাংলাদেশে প্রথমবারের মত বড় পরিসরে আয়োজিত হতে যাচ্ছে‘দি সাইবার-বিডি হিপ হপ ড্যান্স চ্যাম্পিয়নশিপ-২০১৮’। -এটি এমন একটি আয়োজন যা হিপ হপ ড্যান্স শিল্পীদের প্রতিভা প্রদর্শনের জন্য একটি মঞ্চ তৈরি করে দিচ্ছে।

আগামী ২৩ ফেব্রুয়ারি দুপুর ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত রাজধানীর যমুনা ফিউচার পার্কে   অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে। এর আয়োজন করছে‘অ্যানোনিমাস ক্রু’(Anonymous Crew) যারা বাংলাদেশের প্রথম হিপ হপ ড্যান্স গ্রুপ হিসেবে পরিচিত। সহযোগিতায় আছে Blue Poppers, X’press D Crew – XDC, B-Bots এবং O2 Street Dance Crew।

অনুষ্ঠানটি সবার জন্য উন্মুক্ত এবং কোন প্রবেশ ফি নেই। হিপ হপ এর বিভিন্ন শাখার( মিউজিক,বিট বক্সিং) শিল্পীরা এই মঞ্চে তাদের প্রতিভা প্রদর্শন করবে এবং পাশাপাশি ড্যান্সাররা হিপ হপ কমিউনিটিতে নিজেদের অবস্থান তুলে ধরতে ( ওয়ান-ওন-ওয়ান ব্যাটল ) এ অংশগ্রহণ করবে। অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ হিসেবে থাকবে কিছু জনপ্রিয় তরুণ মুখ যারা অনুষ্ঠানটিকে আরও উপভোগ্য করে তুলবে।

বাংলাদেশ এর  তরুণ হিপ হপ ড্যান্সাররা খুব সল্প পরিসরে নিজেদের তুলে ধরার সুযোগ পায়। তাই  তারা  The Cypher – BD Hip Hop Dance Championships 2018  এ নিজেদের নাচের ভিডিও দিয়ে অনলাইন রাউন্ড এর জন্য রেজিস্ট্রেশন করতে পারবে। ভিডিওটি নুন্যতম ৪৫ সেকেন্ড এর হতে হবে; এছাড়া কোন শর্ত নেই । রেজিস্ট্রেশন ফর্ম এই ( https://goo.gl/forms/RUcjQ9LeI4ELQkyf2 )  লিঙ্ক এ পাওয়া  যাবে। রেজিস্ট্রেশনের শেষ সময় ৩১ জানুয়ারি। অনুষ্ঠানটি বাংলাদেশের দর্শকদের বিশেষ করে তরুণ সমাজের কাছে একটি বিশেষ অভিজ্ঞতা হয়ে থাকবে বলে মনে করেন আয়োজকরা।